• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ভিক্ষাবৃত্তির অপরাধে সৌদি আরবে ৪৫০ ভারতীয় আটক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:০৭
450 Indian workers detained for begging in Saudi Arabia
প্রতীকী ছবি

সৌদি আরবে ভিক্ষাবৃত্তির অপরাধে ৪৫০ জন ভারতীয়কে আটক করা হয়েছে। করোনাভাইরাস মহামারির কারণে চাকরি হারিয়ে এসব ব্যক্তি ভিক্ষায় নামতে বাধ্য হয়েছেন বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

টাইমস অব ইন্ডিয়ার এক অনলাইন প্রতিবেদনে বলা হয়েছে, আটক হওয়া ওই ব্যক্তিরা তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, কাশ্মীর, বিহার, দিল্লি, রাজস্থান, কর্নাটক, হরিয়ানা, পাঞ্জাব ও মহারাষ্ট্রের বাসিন্দা। কিন্তু তাদের ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর তারা ভিক্ষায় নামতে বাধ্য হন।

ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গেছে, পুলিশ ওই ব্যক্তিদের চিহ্নিত করছে। তাদের একমাত্র অপরাধ হচ্ছে ভিক্ষা করা। আটকের পর ওই ব্যক্তিদের জেদ্দার শুমাইসি বন্দিশিবিরে নিয়ে যাওয়া হয়েছে।

বন্দিশিবিরে নিয়ে যাওয়া ভারতীয়দের মধ্যে ৩৯জন উত্তরপ্রদেশ, ১০ জন বিহার, পাঁচজন তেলেঙ্গানা, চারজন করে মহারাষ্ট্র, জম্মু ও কাশ্মীরের এবং কর্নাটকের ও অন্ধ্রপ্রদেশের একজন করে।

কয়েকজন কর্মী বলেন, আমরা অসহায় হয়ে পড়েছিলাম। তবে কোনও অপরাধ করিনি। আমরা ভিক্ষা করতে বাধ্য হয়েছিলাম। কারণ আমাদের চাকরি ছিল না। এখন আমরা বন্দিশিবিরে হতাশায় আছি।

অন্যরা বলেন, তারা চার মাস ধরে মানবেতর জীবনযাপন করছিলেন। পাকিস্তান, বাংলাদেশ, ইন্দোনেশিয়া ও শ্রীলঙ্কার কর্মীদের তাদের নিজ নিজ দেশের কর্তৃপক্ষ দেশে ফিরিয়ে নিয়েছে। কিন্তু আমরা এখানে আটকা পড়ে আছি।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জালে আটকা লক্ষ্মীপ্যাঁচা, উদ্ধারের পর অবমুক্ত
রমজানে একাধিকবার ওমরাহ নিষিদ্ধ করল সৌদি  
মই বসিয়ে মহাসড়ক পার করানো সেই যুবক আটক
রিয়াদে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত
X
Fresh