smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

যুক্তরাষ্ট্রের চার রাজ্যে আগাম ভোটগ্রহণ শুরু

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪৩
Early Voting Begins in Four States
সংগৃহীত
যুক্তরাষ্ট্রে আগামী ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে তার আগেই দেশটির চারটি রাজ্যে আগাম ভোটগ্রহণ শুরু হয়েছে। শুক্রবার মিনেসোটা, ভার্জিনিয়া, সাউথ ডাকোটা ও ওয়াইয়োমিং রাজ্যে ভোটগ্রহণ শুরু হয়।

করোনাভাইরাস মহামারির কারণে এ বছর ভোটারদের উপস্থিত হয়ে বা ডাকযোগে আগাম ভোটের আহ্বান জানিয়েছেন মার্কিন কর্মকর্তারা। তাই শুক্রবার আগাম ভোট শুরু হওয়ায় মিনেসোটায় প্রচারণা চালিয়েছেন ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন।

নির্বাচনে ট্রাম্প ও বাইডেন উভয়ের জন্যই মিনেসোটা একটি গুরুত্বপূর্ণ রাজ্য। ২০১৬ সালে তার তৎকালীন ডেমোক্রেটিক প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের কাছে এই রাজ্যটিতে ১.৫ শতাংশ পয়েন্টে হেরেছিলেন ট্রাম্প।

এবারের নির্বাচনে মিনেসোটা বাড়তি উত্তাপ ছড়াচ্ছে। কারণ এই রাজ্যেই পুলিশের হাতে নির্মমভাবে হত্যাকাণ্ডের শিকার হন কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড। ওই হত্যাকাণ্ডের পর যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে বর্ণবাদ বিরোধী বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

এদিকে মিনেসোটায় নির্বাচনী সভায় অংশ নিয়ে বাইডেন বলেছেন, এখন দেশ ফেরত নেয়ার সময় এসেছে। আজ মিনেসোটায় ভোট দেয়ার মধ্য থেকে এখান থেকেই এটা শুরু হবে।

অন্যদিকে ট্রাম্প এক টুইট বার্তায় ভার্জিনিয়ায় তার সমর্থকদের প্রতি ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন। তবে নিজের টুইটে মিনেসোটা, সাউথ ডাকোটা এবং ওয়াইয়োমিংয়ের কথা উল্লেখ করেননি ট্রাম্প। সাউথ ডাকোটা এবং ওয়াইয়োমিংয়ে ট্রাম্প জিতবে বলে ধারণা করা হচ্ছে।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়