smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

রাশিয়ার সঙ্গে সংঘর্ষের পর সিরিয়ায় সেনা বাড়ালো যুক্তরাষ্ট্র

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৬:৩৩ | আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২০, ২০:০৩
US deploys reinforcements to Syria after Russia clashes
বিবিসি থেকে নেয়া
সিরিয়া আরও সেনা পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে রাশিয়ান বাহিনীর সঙ্গে বেশ কয়েকবার সংঘর্ষের পর এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

মার্কিন কর্মকর্তারা বলেছেন, সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে ছয়টি ব্রাডলি ফাইটিং ভেহিক্যাল এবং প্রায় ১০০ জন সেনাসদস্য মোতায়েন করা হয়েছে।

চলতি বছর বেশ কয়েকবার সংঘাতে জড়িয়েছে মার্কিন ও রুশ বাহিনী। বিশেষ করে উভয় বাহিনীর পেট্রোল দলের ছোটখাটো সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মার্কিন নৌবাহিনীর ক্যাপ্টেন বিল আরবান বলেছেন, এই পদক্ষেপের ফলে ‘জোট বাহিনীর সুরক্ষা এবং নিরাপত্তা নিশ্চিত’ হবে।

তিনি আরও বলেন, ফাইটিং ভেহিক্যালের পাশাপাশি যুক্তরাষ্ট্র ‘সেন্টিনেল রাডার’ মোতায়েন করবে। এছাড়া মার্কিন বাহিনীর ওপর যুদ্ধবিমানের পেট্রোল বাড়ানো হবে।

মার্কিন সেন্ট্রাল কমান্ডের একজন মুখপাত্র আরবান শুক্রবার বলেন, সিরিয়ায় অন্য কোনও দেশের সঙ্গে সংঘাতে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র। কিন্তু প্রয়োজনে জোট বাহিনীর আত্মরক্ষা করবে।

আরবান তার বিবৃতে রাশিয়ার নাম উল্লেখ করেননি। কিন্তু আরেকজন মার্কিন কর্মকর্তার আরেকটি পৃথক বিবৃতিতে এ বিষয়ে আরও সুস্পষ্ট করে বলা হয়েছে। ওই কর্মকর্তার বিবৃতিতে নিয়ে সবার আগে খবর প্রকাশ করে এনবিসি নিউজ।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তার বিবৃতিতে বলা হয়, এই পদক্ষেপ এবং সামরিক শক্তি বাড়ানো রাশিয়ার জন্য একটি সুস্পষ্ট সিগন্যাল। যাতে তারা সংঘাতে না জড়ায় এবং রাশিয়া এবং অন্যান্য পার্টি যাতে উত্তর-পূর্বাঞ্চলীয় সিরিয়ায় অপেশাদার, অনিরাপদ ও উস্কানিমূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকে।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৭৬৮৪ ৩২৪১৪৫ ৫৯২৩
বিশ্ব ৪,৫৯,৯৫,৬২৬ ৩,৩২,৯০,৯৫৯ ১১,৯৫,০৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়