• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

এপ্রিলেই করোনার টিকা পাবে সব আমেরিকান: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৪০
Every American to have coronavirus vaccine by April says Trump
সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি আশা করছেন যে তারা করোনাভাইরাস টিকা পর্যাপ্ত ডোজ নিশ্চিত করতে পারবেন। ফলে আগামী বছরের এপ্রিল নাগাদ যুক্তরাষ্ট্রের সবাইকে টিকা দেয়া সম্ভব হবে।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, প্রতি মাসে লাখ লাখ টিকা আসবে। আমরা আশা করছি যে, আগামী বছরের এপ্রিল নাগাদ সব মার্কিন নাগরিকের জন্য টিকা নিশ্চিত করতে সক্ষম হবো।

তিনি বলেন, কেন্দ্রীয় স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা একটি টিকা অনুমোদন দেয়ার ২৪ ঘণ্টার মধ্যে তা বিতরণ শুরু করা হবে। ট্রাম্প বলেন, অল্প সময়ের মধ্যে আমরা একটি নিরাপদ এবং কার্যকর টিকা পাবো এবং এই ভাইরাসকে পরাজিত করতে পারবো।

এর আগে ট্রাম্প বলেছিলেন, চলতি বছরের অক্টোবরের মধ্যেই একটি টিকা অনুমোদন পেতে পারে। তবে যুক্তরাষ্ট্রের শীর্ষ একজন স্বাস্থ্য কর্মকর্তা রবার্ট রেডফিল্ড বলেছেন, নভেম্বর বা ডিসেম্বরের আগে করোনার টিকা পাওয়ার সম্ভাবনা নেই।

সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) পরিচালক রেডফিল্ডের এই বক্তব্যের ব্যাপারে জিজ্ঞাসা করলে ট্রাম্প বলেন, তিনি এটা ভুল করে বলেছেন। তিনি বলেন, এটা ভুল তথ্য। আমার বিশ্বাস তিনি দ্বিধান্বিত ছিলেন।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৬৯ লাখ ২৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, এসময় দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৩ হাজার ১৭১ জন।

আরও পড়ুন: বিশ্বে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৯ লাখ ছাড়ালো

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh