• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

করোনা কেড়ে নিয়েছে সাড়ে ৯ লাখেরও বেশি প্রাণ

আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২০, ১০:২৩
corona virus
করোনাভাইরাস

বিশ্বজুড়ে এখন করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩ কোটি ৩ লাখ ৪৯ হাজার। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ৫০ হাজার। করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারে এসব তথ্য উল্লেখ করা হয়েছে।

ওই ওয়েবসাইটে দেয়া তথ্য অনুযায়ী, শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৫০ হাজার ৫৫৫ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩ লাখ ৪৯ হাজার ৫৯১ জনে।

এতে সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়া মানুষের সংখ্যা উল্লেখ করা হয়েছে, ২ কোটি ২০ লাখ ৩৮ হাজার ৫৮৭।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ২ হাজার ২১৩ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৬৮ লাখ ৭৪ হাজার ৫৯৬ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে ৫২ লাখ ১২ হাজার ৬৮৬ জন আক্রান্ত। এবং মৃতের সংখ্যায় দেশটি এখন তৃতীয়। পর্যন্ত করোনা মারা গেছেন ৮৪ হাজার ৪০৪ জন।

আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৫৭ হাজার ৪৪৩ জন। এবং আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৫ হাজার ৩১ জন।

এদিকে, বাংলাদেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮৫৯ জনে। এছাড়া আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৪ হাজার ২৬৪ জন করোনা রোগী।

আরও পড়ুন: আফগানিস্তানে রাতভর সংঘর্ষে নিহত অর্ধশত

এসজে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ৪২ জনের করোনা শনাক্ত
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৪ জনের করোনা শনাক্ত
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh