• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চুক্তি সইয়ের পর গাজা-ইসরায়েল পাল্টাপাল্টি হামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৩:৫৪
Gaza rockets, Israeli air strikes accompany Israel-Gulf pacts
ফাইল ছবি

সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সঙ্গে ইসরায়েলের আনুষ্ঠানিক চুক্তি সই হওয়ার পর গাজা থেকে ইসরায়েলে রকেট হামলা ঘটনা ঘটেছে। তবে এর আগে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী।

ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, তারা গাজায় অন্তত ১০টি বিমান হামলা চালিয়েছে। পরে গাজা থেকে ইসরায়েলে ১৫টি রকেট ছোঁড়া হয়েছে। হামলার ঘটনায় ইসরায়েলের সীমান্তবর্তী এলাকায় ভোরের দিকে সাইরেন বেজে ওঠে।

মঙ্গলবার গাজা থেকে ইসরায়েলের উপকূলীয় শহর আশদোদে ছোঁড়া একটি রকেটে দুইজন আহত হয়। একই সময় হোয়াইট হাউজে ইসরায়েলের সঙ্গে আমিরাত ও বাহরাইন আনুষ্ঠানিক কূটনৈতিক সম্পর্ক স্থাপন করে।

ফিলিস্তিনিরা ওই চুক্তির নিন্দা জানিয়েছে। তারা এটিকে দেশটির সঙ্গে বিশ্বাসঘাতকতা বলে বর্ণনা করেছে। এদিকে বুধবারের ওই হামলা-পাল্টা হামলার ঘটনায় কোনও পক্ষেই কেউ হতাহত হয়নি। ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, বুধবার ছোঁড়া আটটি রকেট ভূপাতিত করেছে তাদের আয়রন ডোম অ্যান্টি-মিসাইল সিস্টেম।

এক বিবৃতিতে ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, গাজায় একটি অস্ত্র ও বিস্ফোরক তৈরির কারখানায় হামলা চালানো হয়েছে। ওই ভবনটি ট্রেনিং এবং রকেটে এক্সপেরিমেন্টের জন্যও ব্যবহার করে থাকে হামাস। কারও নাম উল্লেখ না করে হামাস জানিয়েছে, বিমান হামলার জবাবে ইসরায়েলে রকেট ছোঁড়া হয়েছে।

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০
গাজায় গণহত্যা চলছেই, যুদ্ধবিরতির প্রস্তাব মানছে না ইসরায়েল
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭
X
Fresh