• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৩২ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৪
worldwide coronavirus death toll crosses 9 lakh 32 thousands
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৩৭৫ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৪২ হাজার ৫৫৫ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৩২ হাজার ৪৪৫ জনের। আর আক্রান্ত হয়েছে ২ কোটি ৯৪ লাখ ৩৫ হাজার ৭২১ জন। তবে সুস্থ হয়েছে ২ কোটি ১২ লাখ ৬৯ হাজার ৯৮৫ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ১ হাজার ৫৪ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৮০ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৮০ হাজার ৮০৮ জনের। আর আক্রান্ত হয়েছে ৪৯ লাখ ২৬ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে নতুন করে মারা গেছে ৪৮০ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৯৯ হাজার জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৬৭ লাখ ৪৯ হাজার ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৪৫৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার ১১৭ জনের। আর আক্রান্ত হয়েছে ৪৩ লাখ ৪৯ হাজারের বেশি মানুষ।

এদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা মেক্সিকোতে নতুন করে মৃত্যু হয়েছে ২১৭ জনের। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৭০ হাজার ৮২১ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৬৮ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
করোনায় আক্রান্ত হলেন ডিবিপ্রধান হারুন
X
Fresh