• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিশ্বে করোনায় সুস্থ ২ কোটি ৮ লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ সেপ্টেম্বর ২০২০, ১০:১৮
More than 26 million are healthy in the world
ছবি: সংগৃহীত

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ২ কোটি ৮৯ লাখ ৪০ হাজার ১৯৯ জনে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ২৪ হাজার ৫৬৯ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৮ লাখ ৭ হাজার ৬৭ জন।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৯৮ হাজার ১২৮ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এনিয়ে ৬৬ লাখ ৭৬ হাজার ৬০১ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয়তে আছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ হাজার ৬১৪ জন। এবং এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৫১ হাজার ৭৮৮ জন।

অপরদিকে করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। ব্রাজিলে এ পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩১ হাজার ২৭৪ জন। এবং আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ১৫ হাজার ৮৫৮ জন।

দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ২৮২ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৩৬ হাজার ৪৪ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৪ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার ৭০২ জনে। এদিকে ২৪ ঘণ্টায় আরও দুই হাজার ২৪৭ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট দুই লাখ ৩৮ হাজার ২৭১ জন সুস্থ হলেন।

আরও পড়ুন: শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে অমিত শাহ

এনএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh