• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যুক্তরাষ্ট্রে দাবানলে ২৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২০, ১৪:০৯
US deadly wildfires kill 23
সংগৃহীত

ভয়াবহ দাবানলে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ২৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এসময় বহু ঘরবাড়ি পুরো ও সম্পদের ক্ষতি হয়েছে। ঘর ছাড়তে হয়েছে লাখ লাখ মানুষকে।

খবরে বলা হয়েছে, প্রায় ৭ হাজার স্কয়ার মাইল এলাকাজুড়ে ১০০টির বেশি বড় ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কর্মকর্তারা জানিয়েছেন, আগুন নেভাতে ২০ হাজার দমকলকর্মী প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

কয়েকদিনের মধ্যে আবহাওয়া কিছু ঠাণ্ডা হবে বলে পূর্বাভাস দেয়া হয়েছে। তাতেই কিছুটা আশার আলো দেখছে স্থানীয়রা। কিন্তু ক্যালিফোর্নিয়া, ওরিগন ও ওয়াশিংটনে দাবানলের তাণ্ডব অব্যাহত রয়েছে।

মার্কিন গণমাধ্যম ইউএসএ টুডে শুক্রবার জানিয়েছে, মৃত্যু হওয়া ২৩ জনের মধ্যে ১৯ জনই ক্যালিফোর্নিয়ার। বাকি তিন ওরিগনে ও একজন ওয়াশিংটনে মারা গেছে।

ওরিগনের জরুরি ব্যবস্থাপনা অফিসের পরিচালক অ্যান্ড্রু ফেলপস বলেছেন, আমরা যতটুকু জানতে পেরেছি এবং যে পরিমাণ স্থাপনার ক্ষতি হয়েছে তাতে আরও মৃত্যু হতে পারে।

এদিকে ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম সতর্ক করে দিয়ে বলেছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আমরা আশঙ্কা করছি। যেসব এলাকায় দাবানল তাণ্ডব চালিয়েছে সেখানকার আকাশ এখন কিছু পরিষ্কার হয়ে এসেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
X
Fresh