• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মৃত স্ত্রীর মূর্তি গড়লেন তামিলনাড়ুর ব্যবসায়ী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৬
tamilnadu businessman installs statue of wife at home after her demise
সংগৃহীত

দীর্ঘ ৪৮ বছরের সাংসারিক জীবন। তাই গত ১০ আগস্ট নিজের স্ত্রীর মৃত্যুর পর কিছুতেই তাকে ভুলতে পারছিলেন না ভারতের তামিলনাড়ুর প্রবীণ এক ব্যবসায়ী। বাড়ির মধ্যে সারাক্ষণই স্ত্রীর অভাব বোধ করছিলেন তিনি। আর সেই শূন্যতা পূরণেই স্ত্রীর মৃত্যুর এক মাসের মাথায় নিজের বাড়িতে স্ত্রীর একটা মূর্তি বসিয়ে ফেললেন ওই ব্যবসায়ী। খবর নিউজ এইটিনের।

৭৪ বছরের ওই ব্যবসায়ীর নাম সি সেতুরমন। তিনি মাদুরাইয়ের মেলা পোন্নাগরমের বাসিন্দা। গত ১০ আগস্ট তার ৬৭ বছর বয়সী স্ত্রী এস পিচাইমণি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

সেতুরমনের কথায়, স্ত্রী তার সবচেয়ে ভালো বন্ধু ছিলেন। ৪৮ বছরের দীর্ঘ সাংসারিক জীবনে সবসময় তার পাশে থেকে সমর্থন জুগিয়েছেন পিচাইমণি। কঠিন সময়ে সাহস জুগিয়েছেন। স্বাভাবিকভাবেই তার মৃত্যু ওই ব্যবসায়ীর জীবনে এক বিরাট শূন্যতা সৃষ্টি করে।

কিছুদিন আগে কর্ণাটকের এক ব্যবসায়ীও নিজের মৃত স্ত্রীর মূর্তি বসিয়েছিলেন বাড়িতে। সেই ঘটনার কথা জানার পরই নিজের স্ত্রীরও মূর্তি বসানোর সিদ্ধান্ত নেন সেতুরমন।

২৫ দিনের চেষ্টায় মাদুরাইয়ের এক শিল্পী ফাইবারের স্ট্যাচুটি তৈরি করেছেন। নিজের বাড়ির বসার ঘরেই স্ত্রীর এই মূর্তি বসিয়েছেন সেতুরমন। তার দাবি, বাড়ির ভেতরে রাখলে বহু বছর মূর্তিটি নষ্ট হবে না। এমনভাবে মূর্তিটি বসানো হয়েছে যে ঘরের দরজা খুললেই তা চোখে পড়বে।

ওই ব্যবসায়ীর কথায়, দরজা খুললেই স্ত্রীর মূর্তিটি দেখতে পাবো। তাতে মনে হবে, আগের মতোই আমার স্ত্রীর আমাকে দরজা খুলে দিচ্ছে। পেশায় রিয়েল এস্টেট ব্যবসায়ী সেতুরমনের তিন মেয়ে। তাদের সবারই বিয়ে হয়ে গেছে। ফলে বাড়িতে স্ত্রীর মূর্তি এবং স্মৃতিকে সঙ্গী করেই বাকি জীবনটা কাটাতে চান তিনি।

আরও পড়ুন: ইসরায়েলি ড্রোন ভূপাতিত করেছে লেবানন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh