• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

খাশোগি হত্যার দায় থেকে আমি যুবরাজ মোহাম্মদকে বাঁচিয়েছি: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২০, ১৬:৩১
Trump brags he protected Mohammed bin Salman over Khashoggi murder
ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি সাংবাদিক জামাল খাশেগির হত্যার দায় থেকে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে বাঁচিয়েছেন। বিখ্যাত মার্কিন সাংবাদিক বব উডওয়ার্ডকে দেয়া এক সাক্ষাৎকারের সময় গর্ব করে এ কথা বলেছিলেন ট্রাম্প।

ট্রাম্প ও হোয়াইট হাউজের কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন ইস্যুতে সাক্ষাৎকারের ভিত্তিতে ‘রেজ’ নামের একটি বইয়ে এমন বিস্ফোরক তথ্য উপস্থাপন করেছেন উডওয়ার্ড। খুব শিগগিরই বইটি প্রকাশিত হবে। বইটিতে ট্রাম্পের ১৮টি সাক্ষাৎকার রয়েছে।

ট্রাম্পের সঙ্গে এক ফোনালাপের সময় উডওয়ার্ড তাকে খাশোগির হত্যাকাণ্ড সম্পর্কে জিজ্ঞাসা করেছিলেন। উডওয়ার্ড ২২ জানুয়ারি ট্রাম্পকে বলেন, খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় ওয়াশিংটন পোস্টের লোকজন অসন্তুষ্ট।

ট্রাম্পকে উডওয়ার্ড আরও বলেন, এটা খুবই নির্মম ঘটনা। আপনি নিজেই বলেছেন। এর জবাবে ট্রাম্প শুরুতে ইরানের প্রসঙ্গে টেনে বলেন, তারা প্রতিদিন বহু মানুষকে হত্যা করছে। পরে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের দিকে ইঙ্গিত করে বলেন, আমি তাকে বাঁচিয়েছি।

ট্রাম্প বলেন, তাকে যাতে একা ছেড়ে দেয় তা আমি কংগ্রেসকে বোঝাতে সক্ষম হই। আমি তাদের থামাতে সক্ষম হয়েছিলাম।

২০১৮ সালের ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে গিয়ে হত্যাকাণ্ডের শিকার হন খাশোগি। তবে এখনও খাশোগির দেহাবশেষ পাওয়া যায়নি। ওই ঘটনার পর যুবরাজ মোহাম্মদের নামও জড়ায়। কিন্তু শেষপর্যন্ত নিজেকে বাঁচাতে সক্ষম হন তিনি।

আরও পড়ুন: লাদাখ থেকে সেনা সরাতে সম্মত ভারত-চীন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
X
Fresh