logo
  • ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

করোনায় মৃতের সংখ্যা ৯ লাখ ১৩ হাজার ছাড়ালো 

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১১ সেপ্টেম্বর ২০২০, ১০:০৬ | আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৫
Corona rtv Dhaka
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ১৩ হাজার। আর আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার ৬৬৫। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারের ওয়েবসাইটে এসব তথ্য পাওয়া গেছে।

এতে বলা হয়েছে, ৯ লাখ ১৩ হাজার ৯০৮ জনের মৃত্যু হয়েছে। এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার ৬৬৫ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৩ লাখ ৩৯ হাজার ৯০ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৯৬ হাজার ৩২৮ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৬৫ লাখ ৮৮ হাজার ১৬৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন। 

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৫৯ হাজার ৭২৫ জন। এবং এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৬ হাজার ৩০৪ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ৫৭৫ জন। এবং আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ৩৯ হাজার ৭৬৩ জন।

সুস্থতার দিক থেকেও প্রথম অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। সেখানে সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৭৯ হাজার ৯৬০ জন। দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। সুস্থতার সংখ্যা ৩৫ লাখ ৩৯ হাজার ৯৮৩ জন। এবং ৩৪ লাখ ৯৭ হাজার ৩৩৭ জন সুস্থতার সংখ্যা নিয়ে তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল।

গেলো বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে বৃহস্পতিবার পর্যন্ত মারা গেছেন ৪ হাজার ৬৩৪ জন। আর আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন মোট ৩ লাখ ৩২ হাজার ৯৭০ জন।

আরও পড়ুন: মালয়েশিয়ায় প্রবেশে বাংলাদেশিদের সুখবর


এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়