• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

আফগানিস্তানের ভাইস প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৩:১৪
Afghan VP Saleh unharmed in bomb attack in Kabul
সংগৃহীত

আফগানিস্তানের রাজধানী কাবুলে দেশটির ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহকে লক্ষ্য করে বোমা হামলার ঘটনা ঘটেছে। বুধবার সকালে এই হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন তার মুখপাত্র রাজওয়ান মুরাদ।

তবে এই হামলায় অক্ষত আছেন সালেহ। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান এএফপিকে বলেছেন, প্রাথমিকভাবে দুজন নিহত হওয়ার খবর শুনেছি। আরও ১২ জন আহত হয়েছে।

হামলার পর ফেসবুকে রাজওয়ান লিখেন, আজ আরও একবার আফগানিস্তানের শত্রুরা সালেহকে ক্ষতি করার চেষ্টা করেছে। কিন্তু তারা তাদের খারাপ উদ্দেশ্যে ব্যর্থ হয়েছে এবং সালেহ প্রাণে বেঁচে গেছেন।

তিনি বলেন, সালেহ’র গাড়ি বহরকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছিল। এ ঘটনায় তার কয়েকজন দেহরক্ষী আহত হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছে, এ পর্যন্ত দুজনের মৃতদেহ এবং আহতাবস্থায় সাতজনকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

কাবুল ভিত্তিক নাসির রাহিন নামের একজন ফ্রিল্যান্সার সাংবাদিক আল জাজিরাকে বলেছেন, তাৎক্ষণিকভাবে কেউ এই হামলার দায় স্বীকার করেনি।

তবে তালেবানদের সঙ্গে শান্তি আলোচনার ঠিক আগে আগে এ ধরনের হামলার ঘটনা ঘটলো। এর আগে সালেহ বলেছিলেন যে, আফগানরা তাদের মূল্যবোধ নিয়ে সমঝোতা করবে না এবং কোনও ছাড় দেবে না।

উল্লেখ্য, সাবেক গোয়েন্দা প্রধান সালেহ এর আগেও বেশ কয়েকবার হত্যাচেষ্টা থেকে বেঁচে গেছেন। গত বছরই তাদের অফিসে এ ধরনের এক হামলায় ২০ জন নিহত হয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রমনার বটমূলে বোমা হামলার ২৩ বছরেও হয়নি বিচার
অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের
মালয়েশিয়ায় ৩ বাংলাদেশি নিহত
হার্টের রিংয়ের দাম বাড়বে না 
X
Fresh