logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪১
আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৮

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৯ লাখ ছাড়িয়েছে

worldwide coronavirus death toll crosses 9 lakh
সংগৃহীত
বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৪৭৫ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৫ হাজার ৮৪৫ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ১ হাজার ৭১ জনের। আর আক্রান্ত হয়েছে ২ কোটি ৭৭ লাখ ২৬ হাজার ৮৯৮ জন। তবে সুস্থ হয়েছে ১ কোটি ৯৮ লাখ ২০ হাজার ৮৪৯ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ১ হাজার ১০৭ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৮৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৭৩ হাজার ৯২৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৪৩ লাখ ৬৭ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৫১৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১৭ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৫১৭ জনের। আর আক্রান্ত হয়েছে ৪১ লাখ ৬৫ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে নতুন করে মারা গেছে ৪৯৮ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৯৪ হাজার ৩২ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ২৮ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ১৪ হাজার ছাড়িয়েছে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা মেক্সিকোতে নতুন করে মৃত্যু হয়েছে ২২৩ জনের। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৬৭ হাজার ৭৮১ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৩৭ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

আরও পড়ুন 

RTVPLUS