logo
  • ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

ইকুয়েডরে অনলাইনে ক্লাসের সময় ডাকাতি

robbers broke into school girl’s house during zoom class
সংগৃহীত

করোনাভাইরাসের কারণে গৃহবন্দি বিশ্বের কোটি কোটি শিক্ষার্থী। এমন পরিস্থিতিতে আপাতত অনলাইনের ক্লাস চলছে। কিন্তু অনলাইন ক্লাস চলাকালেই ডাকাতির মুখে পড়েছে এক শিক্ষার্থী।

অদ্ভুত এই ঘটনা ঘটেছে দক্ষিণ আমেরিকার ইকুয়েডরের আমবাটো শহরে। পরে অনলাইনে ক্লাস চলাকালে ডাকাতির ওই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়ে গেছে।

গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) একটি স্কুলের ইংরেজির ক্লাস চলছিল অনলাইনে। জুম অ্যাপের মাধ্যমে শিক্ষকসহ মোট ২৫ জন ছিলেন অনলাইন ক্লাস করছিলেন।

হঠাৎ দেখা যায়, একটি স্ক্রিনে মারিয়া নামের এক ছাত্রী মুখ ঘুরিয়ে পেছনের দিকে দেখছে। তার ঘরে তখন মুখ ঢেকে কয়েকজন ঢুকে পড়ে, ডাকাতি শুরু করেছে।

দামি জিনিস, টাকা পয়সা যা আছে দিয়ে দেয়ার জন্য ভয় দেখাতে থাকে ডাকাতরা। অন্য শিক্ষার্থীরা শিক্ষকের দৃষ্টি আকর্ষণ করে। তারাও এক প্রকার হতভম্ব হয়ে যান।

ভিডিওতে দেখা যায়, কিছুক্ষণ পরই ডাকাতরা ল্যাপটপের স্ক্রিনটি নামিয়ে দেয়। ফলে আর কিছুই দেখা যায়নি।

কিন্তু ততক্ষণে অন্যরা বুঝে গেছে, ওই ছাত্রীর ঘরে কি ঘটছে। তারা নিজের মধ্যে কথা বলতে থাকে, ওই ছাত্রীর বাড়ির ঠিকানা কেউ জানে কিনা। ঠিকানা খুঁজে পুলিশকে খবরও দেয়া হয়।

পুলিশ পরে জানিয়েছে, ঘটনাস্থলে পৌঁছানোর আগেই দুষ্কৃতীরা একটি গাড়িতে করে পালিয়ে যায়। তবে পুলিশ অভিযান চালিয়ে তাদের ধরে ফেলে।

তাদের কাছ থেকে খোয়া যাওয়া চার হাজার ডলার ছাড়াও দুটি বন্দুক, একটি ধারালো অস্ত্র, দুটি মোবাইল ফোন, একটি ল্যাপটপ এবং একটি ভিডিও গেম কনসোল উদ্ধার করা হয়েছে। চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানিয়েছে পুলিশ।

RTV Drama
RTVPLUS