• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পকে ‘নির্লজ্জ’ বললেন জার্মানির পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩৬
Trump is Unscruplous says german foreign minister
সংগৃহীত

নিজের জয় সুনিশ্চিত করার জন্য সমর্থকদের দুইবার করে ভোট দিতে বলেছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরপর থেকে বিশ্বজুড়ে সমালোচনা শুরু হয়েছে। এবার ট্রাম্পের এই মন্তব্যের জন্য তাকে ‘নির্লজ্জ’ বলে কটাক্ষ করলেন জার্মানির পররাষ্ট্রমন্ত্রী হাইকো মাশ।

রোববার তিনি বলেন, নিজের সমর্থকদের দুইবার ভোট দেয়ার পরামর্শ দিয়ে যুক্তরাষ্ট্রের নির্বাচন ব্যবস্থা সম্পর্কে বিশ্বের মনে সন্দেহ তৈরি করছেন তিনি। একটি রাষ্ট্রের প্রধান হয়ে এই ধরনের বেআইনি কাজ করার জন্য মানুষকে আহ্বান জানানো অনৈতিক। কোনও মানুষের মধ্যে সামান্য বিবেচনা বোধ থাকলে তিনি এই কথা বলতে পারেন না। কারণ যেকোনো দেশের আইন অনুযায়ী এটা দণ্ডনীয় অপরাধ। কিন্তু ট্রাম্প সেই কাজ করতেই উসকানি দিচ্ছেন।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের অনেকদিনের সম্পর্ক। বিভিন্ন ক্ষেত্রে একে অপরকে সাহায্য করি আমরা। কিন্তু সেই দেশের প্রেসিডেন্ট যদি দ্বিতীয়বার ক্ষমতা আসার জন্য নিজের সমর্থকদের দুইবার ভোট দেয়ার আহ্বান জানান তাহলে তা আমাদের পক্ষে খুবই অস্বস্তিকর। আমরা পরিষ্কারভাবে জানাতে চাই যে ডোনাল্ড ট্রাম্পের এই ধরনের বক্তব্যে আমরা ভীষণ বিরক্ত। আমাদের বিশ্বাস, মার্কিন জনগণ তাদের বিচারবুদ্ধি দিয়েই ঠিক করবেন যে কাকে ক্ষমতায় আনবেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
‘মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে বিএনপি’
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
X
Fresh