• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তুরস্কে অভিবাসন প্রত্যাশী ১২ বাংলাদেশি আটক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫৮
Turkey holds 12 Bangladeshi migrants
আনাদোলু এজেন্সি থেকে নেয়া

তুরস্কের পূর্বাঞ্চলীয় ভান থেকে ১২ জন ‘অনিয়মিত অভিবাসী’ বাংলাদেশিকে আটক করা হয়েছে। দেশটির প্রাদেশিক সুরক্ষা অধিদপ্তর শনিবার এক বিবৃতিতে এ কথা জানিয়েছে। খবর আনাদোলু এজেন্সির।

তুরস্কের রাষ্ট্রীয় এই বার্তা সংস্থা জানিয়েছে, এদিন মোট ৬৫ জন অনিয়মিত অভিবাসীকে আটক করা হয়।

প্রাদেশিক সুরক্ষা অধিদপ্তর বিবৃতিতে জানিয়েছে, ইপেকাইলু জেলায় সন্দেহজনক একটি মিনিবাসকে থামায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এরপর এই অভিবাসীদের আটক করা হয়।

১৫ জন ধারণ ক্ষমতার মিনিবাসটিতে ২৪ জন আফগান, ২০ জন পাকিস্তানি, সাতজন সিরিয়ান, ১২ জন বাংলাদেশি ও দুইজন মিয়ানমারের নাগরিক ছিল। তারা সবাই অবৈধভাবে তুরস্কে প্রবেশ করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এই ঘটনায় ওই মিনিবাসের চালককেও গ্রেপ্তার করা হয়েছে। পরে আটককৃত প্রবাসীদের প্রাদেশিক অভিবাসন অধিদপ্তরের একটি ভবনে রাখা হয়েছে।

ইউরোপে গিয়ে নতুন জীবন শুরু করতে চাওয়া অনিয়মিত অভিবাসীদের কাছে একটি গুরুত্বপূর্ণ ট্রানজিট পয়েন্ট হচ্ছে তুরস্ক। বিশেষ করে যারা যুদ্ধ ও নিপীড়ন থেকে পালিয়েছে তারা ইউরোপে যেতে তুরস্ককে ট্রানজিট হিসেবে ব্যবহার করে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ২০১৮ সালে ২ লাখ ৬৮ হাজার অনিয়মিত অভিবাসীকে আটক করা হয়েছে। আর চলতি বছর ইতোমধ্যেই এই সংখ্যা ৩ লাখ ৩৬ হাজার ছাড়িয়ে গেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হামলার বিষয়ে তুরস্ককে আগেই জানিয়েছিল ইরান : রয়টার্স
ইরানকে যে আহ্বান তুরস্কের
তুরস্কে নাইট ক্লাবে আগুন, ২৯ জনের মৃত্যু
তুরস্কে খেলোয়াড় ও সমর্থকদের মারামারি, ফিফার কড়া হুঁশিয়ারি
X
Fresh