• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

পুলিশের গুলিতে লস অ্যাঞ্জেলসে ফের কৃষ্ণাঙ্গ নিহত

আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২০, ১০:০২
Police in riot gear stormed a rally on Friday, removing hundreds of protesters by truck
লস অ্যাঞ্জেলসে পুলিশের গুলিতে মারা যাওয়া কৃষ্ণাঙ্গ যুবক ডিজন কিজ্জি

মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে পুলিশের গুলিতে আবারও কৃষ্ণাঙ্গ নিহতের পর বিক্ষোভের ঘটনা ঘটেছে। দেশটিতে পুলিশের গুলি ও নির্যাতনে কৃষ্ণাঙ্গ মৃত্যুর ঘটনা যেন থামছেই না। এ ধরনের ঘটনা আগে ঘটলেও সম্প্রতি ব্যাপক আলোচনা ও বিক্ষোভ হচ্ছে এ নিয়ে। গত কয়েক মাসে জর্জ ফ্লয়েড থেকে শুরু করে জ্যাকব ব্লেক পর্যন্ত বেশ কয়েকজন কৃষ্ণাঙ্গ প্রাণহানি বা গুরুতর জখমের শিকার হয়েছেন মার্কিন পুলিশের হাতে। খবর: আল জাজিরা।

সিবিএস-লস অ্যাঞ্জেলসের প্রতিবেদন অনুসারে, নিহত ওই কৃষ্ণাঙ্গের নাম ডিজন কিজ্জি। পুলিশের গুলিতে ঘটনাস্থলেই প্রাণ হারান ২৯ বছর বয়সী এ যুবক। এরপর ঘটনাস্থলে শতাধিক লোক সমবেত হয়ে বিক্ষোভ শুরু করেন। পরে তারা মিছিল নিয়ে শেরিফ স্টেশনের দিকে যান এবং ন্যায়বিচার দাবি করেন।

স্থানীয় শেরিফ লেফটেন্যান্ট ব্র্যান্ডন ডিন জানান, ‘ঘটনার দিন দক্ষিণ লস অ্যাঞ্জেলস স্টেশনের দুই ডেপুটি এক সাইকেলআরোহীকে যানবাহন আইন অমান্য করতে দেখে থামানোর চেষ্টা করেন। সেসময় ওই ব্যক্তি সাইকেল রেখে দৌড়ে পালানোর চেষ্টা করেন। শেরিফ সদস্যরা ধরে ফেললে তিনি এক কর্মকর্তার মুখে ঘুষি মারেন এবং কাছে থাকা কিছু কাপড় ফেলে দেন। ডেপুটিরা লক্ষ্য করেন, পড়ে যাওয়া কাপড়ের ভেতর একটি কালো রঙের সেমি-অটোমেটিক হ্যান্ডগান রয়েছে। এর কারণেই ওই গুলির ঘটনা ঘটে।’

তিনি আরো বলেন, গুলিবিদ্ধ হওয়ার আগে অভিযুক্ত ব্যক্তি কাপড়ের মধ্যে থাকা অস্ত্রটি ধরতে যাচ্ছিলেন কিনা তা এখনও নিশ্চিত নয়। তবে তার কাছে অস্ত্র ছিল এবং তিনি এক ডেপুটিকে আঘাত করেছেন। তদন্তকারীদের সঙ্গে এখনও প্রত্যক্ষদর্শীদের কথা হয়নি বা হাতে কোনও ভিডিও ফুটেজও আসেনি। তবে তদন্তের মাধ্যমে প্রকৃত সত্য উদঘাটন করা হবে।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লস অ্যাঞ্জেলসে নানান আয়োজনে নববর্ষ উদযাপন
যুক্তরাষ্ট্রে ফের পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
X
Fresh