• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে আমিরাত: খামেনি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৯
UAE has betrayed the Islamic world says Iran's Khamenei
ফাইল ছবি

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি বলেছেন, দখলদার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের মাধ্যমে মুসলিম বিশ্ব, আরব জাতি, গোটা অঞ্চল ও ফিলিস্তিনের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে সংযুক্ত আরব আমিরাত।

তিনি আজ মঙ্গলবার দেশের শিক্ষা বিভাগের কর্মকর্তাদের বার্ষিক সম্মেলনে ভিডিও লিংকের মাধ্যমে যুক্ত হয়ে এ কথা বলেছেন।

ইরানের সর্বোচ্চ নেতা আরও বলেছেন, আমিরাতের বিশ্বাসঘাতকতা বেশিদিন স্থায়ী হবে না। কিন্তু এই কলঙ্ক মুছে যাবে না। তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাত এই অঞ্চলে ইহুদিবাদীদের উপস্থিতির সুযোগ করে দিয়েছে। ফিলিস্তিন ইস্যু অর্থাৎ ইহুদিবাদীরা যে একটি রাষ্ট্রকে দখল করে সেখানে নিজেদের অস্তিত্ব ঘোষণা করেছে আমিরাত তা ভুলে গিয়ে তাদের সঙ্গে সম্পর্ক স্থাপন করেছে।

খামেনি বলেন, ফিলিস্তিনি জাতি সবদিক থেকেই প্রচণ্ড চাপের মধ্যে রয়েছে। এ অবস্থায় আরব আমিরাত ইসরায়েলি এবং ট্রাম্প পরিবারের ইহুদি সদস্যের মতো দুষ্টুদের সঙ্গে মিলেমিশে মুসলিম বিশ্বের স্বার্থের বিরুদ্ধে কাজ করছে। সংযুক্ত আরব আমিরাত দ্রুত সচেতন হয়ে নিজের ভুল সংশোধন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্যোগে ইসরায়েলের সঙ্গে পূর্ণাঙ্গ সম্পর্ক স্থাপনের ঘোষণা দিয়েছে মুসলিম ও আরব দেশ সংযুক্ত আরব আমিরাত। এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার ইসরায়েলের সঙ্গে আমিরাতের মধ্যে আনুষ্ঠানিকভাবে বিমান চলাচল শুরু হয়েছে। প্রথম ফ্লাইটে যাত্রী হিসেবে আমিরাতে গেছেন ট্রাম্পের জামাতা ও উপদেষ্টা জেরাড কুশনার।

ফিলিস্তিনের সব দল ও সংগঠন ঐক্যবদ্ধভাবে আরব আমিরাতের এই অন্যায় সিদ্ধান্তের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে। তারা বলেছে, আমিরাত ফিলিস্তিনিদের পিঠে ছুরি মেরেছে।

আরও পড়ুন: ২০১৮ সালে গোপনে আমিরাত সফর করেছিলেন নেতানিয়াহু

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে ফিরলেন রাষ্ট্রপতি
রমজানে সমগ্র মুসলিম বিশ্বের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর
ডব্লিউটিও সম্মেলন সোমবার, কী চায় বাংলাদেশ? 
বাংলাদেশ থেকে কর্মী নেবে সৌদি ও আমিরাত
X
Fresh