• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

৯০০ কোভিড-১৯ ভিকটিমের কোলাজ ছবি প্রদর্শন করবে মিশিগান

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

  ২৭ আগস্ট ২০২০, ১৪:১০
Michigan to show collage of 900 Covid-19 victims
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের ডেট্রয়েট শহর কর্তৃপক্ষ একটি প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে, যেখানে করোনাভাইরাসে মারা যাওয়া ব্যক্তিদের ছবির কোলাজ প্রদর্শন করা হবে। মৃতদের প্রিয়জনরা এসব ছবি দিয়েছে। বেল আইল স্টেট পার্কে এই প্রদর্শনী হবে। কোলাজসহ বিল বোর্ড সাইজের ছবিও দেখতে পাবেন দর্শকরা। এই তথ্য জানিয়েছেন ডেট্রয়েটের মেয়র মাইক ডুগান।

আগামী সোমবার ১৫টি শোকযাত্রা বের হবে যাতে পরিবারের সদস্যরা প্রিয়জনদের স্মরণ করতে পারে। পরদিন মঙ্গলবার এবং বুধবারও এই স্মরণ অনুষ্ঠান থাকবে। পরিবারের সদস্য এবং বন্ধুরা বিদায় জানাতে পারবেন। স্মরণ অনুষ্ঠান হয়ে গেলে ছবিগুলো পরিবারের কাছে ফেরত দেয়া হবে।ডেট্রয়েটের শিল্প এবং সংস্কৃতি বিষয়ক পরিচালক রোচেলে রিলেই এই তথ্য জানান।

ডেট্রয়েটে ১৫০০ এর বেশি মানুষ কোভিড-১৯ এ মৃত্যুবরণ করেছেন। মিশিগানের মোট মৃত্যুর ২৪ শতাংশই এই শহরে মারা গেছে। শহরের বাসিন্দাদের সকাল পৌনে ৯টায় মৃতদের প্রতি শ্রদ্ধা জানাতে ১৫ মিনিট ঘণ্টা বাজাতে বলা হয়েছে। এছাড়া বাসিন্দারা ডব্লিউআরসিজে রেডিও (৯০ দশমিক ৯ এফএম) চালু করতে পারেন। এতে গসপেল, ক্লাসিকাল এবং জাজ সম্প্রচার করা হবে।

উল্লেখ্য, বুধবার পর্যন্ত শহরে ১৩ হাজার ৫৪৬ জন আক্রান্ত এবং ১৫০৭ জন মারা গেছে। গত সপ্তাহে ডেট্রয়েটে ২০০ আক্রান্ত এবং তিনজন মারা যায়। শহরে ১৬ এপ্রিল সবচেয়ে বেশি ৫২ জনের মৃত্যু হয়।

আরও পড়ুন: ১০ হাজার ডলারের স্বর্ণের মাস্ক পরলেন তুর্কি দুই নববধূ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh