• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের বিরুদ্ধে মামলা করেছে টিকটক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২০, ১৬:১৬
TikTok sues Trump administration over US ban
সংগৃহীত

ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ভিডিও শেয়ারিংয়ের জনপ্রিয় অ্যাপ টিকটক। চীন ভিত্তিক কোম্পানিটি সোমবার এক ঘোষণায় এ কথা জানিয়েছে। যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধের মার্কিন সরকারের পরিকল্পনাকে চ্যালেঞ্জ করে এ মামলা দায়ের করা হয়েছে। খবর এবিসি নিউজের।

টিকটক এক বিবৃতিতে জানিয়েছে, তাদের অ্যাপ নিষিদ্ধ করতে চলতি মাসের শুরুর দিকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে নির্বাহী আদেশে সই করেছেন, তা টিকটিকের কমিউনিটির অধিকার খর্ব করেছে। তারা বলছে, কোনও প্রমাণ এবং যথাযথ প্রক্রিয়া ছাড়াই এ ধরনের কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে।

টিকটক অ্যাপ ব্যবহারকারীরা মিউজিকের সঙ্গে ছোট ভিডিও তৈরি করেন। পরে তা শেয়ার করতে পারেন। সাম্প্রতিক মাসগুলোতে এটা খুব জনপ্রিয়তা অর্জন করেছে। শুধু যুক্তরাষ্ট্রেই অ্যাপটির ৬৫ থেকে ৮০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে বলে জানা গেছে।

টিকটক জানিয়েছে, এখন ব্যবস্থা নেয়ার সময়। আমরা সরকারের বিরুদ্ধে মামলা করাকে হালকাভাবে নিচ্ছি না। তবে আমাদের এবং আমাদের কমিউনিটি এবং কর্মীদের অধিকার রক্ষায় পদক্ষেপ নেয়া ছাড়া আমাদের কাছে আর কোনও অপশন নেই।

চলতি মাসের শুরুর দিকে ট্রাম্প অভিযোগ করে বলেছিলেন, টিকটক আমাদের জন্য উদ্বেগের বিষয়। আমরা এটা বন্ধ করে দেয়ার উদ্যোগ নিচ্ছি। এর আগে মার্কিন নিরাপত্তা কর্মকর্তারা আশঙ্কা প্রকাশ করে বলেন, এই অ্যাপ ব্যবহার করে যুক্তরাষ্ট্রের জনগণের ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিতে পারে চীন।

আরও পড়ুন: মালয়েশিয়ায় বিদেশিদের মসজিদে নামাজ আদায়ের অনুমতি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার
নড়াইলে মাদক মামলায় চারজনের যাবজ্জীবন
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
ফের মামুনুল হকের তিন মামলায় জামিন 
X
Fresh