• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

যান্ত্রিক গোলযোগে এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল টাওয়ার ব্রিজে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ আগস্ট ২০২০, ১৫:০৭
Tower Bridge stuck open, causing traffic chaos
বিবিসি থেকে নেয়া

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের ঐতিহ্যবাহী টাওয়ার ব্রিজে যান্ত্রিক গোলযোগের জেরে বন্ধ হয়ে যায় যান চলাচল। এমনকি পদচারীদের যাতায়াতও বন্ধ হয়ে যায়। ব্রিজের নিচ দিয়ে জাহাজ যাতায়াতের জন্য যে দুটি অংশ উঠে গিয়ে জায়গা করে দেয়, সেগুলো কোনও কারণে বন্ধ হচ্ছিল না। তার ফলেই বন্ধ রাখতে হয় ব্রিজ।

লন্ডন শহরের পুলিশ ও লন্ডন ব্রিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে বলা হয়, যান্ত্রিক ত্রুটির কারণে যাতায়াত বন্ধ রাখা হচ্ছে। পরে যদিও জানানো হয়, শুধু পদচারীদের জন্য ব্রিজ খোলা হচ্ছে, আন্যান্য যানবাহন যাতায়াত আপাতত বন্ধই থাকছে।

পরে সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি ছবি শেয়ার হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ব্রিজের বাম দিকের অংশটি ডান দিকের থেকে কিছুটা উঠে রয়েছে। ফলে পূর্বাবস্থায় ফিরিয়ে নিয়ে যাওয়া যাচ্ছে না ব্রিজটিকে। তাই ব্রিজ পার হতে গিয়ে কয়েকজন সাইকেল আরোহী বা পথচারী দাঁড়িয়ে রয়েছেন।

বিশ্বজুড়ে করোনার জন্য একের পর এক খারাপ খবর সামনে আসছে। এমতাবস্থায় লন্ডন ব্রিজের এই সমস্যার সঙ্গেও করোনাকেও জুড়ে দিয়েছে কেউ কেউ।

উল্লেখ্য, এর আগে ২০০৫ সালে ১০ ঘণ্টার জন্য ব্রিজটি বন্ধ করে দিয়েছিল পুলিশ। কারিগরি সমস্যার কারণে তখনও ব্রিজের আর্মগুলো নামানো যাচ্ছিল না।

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৫ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
লন্ডনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নাট্যনির্মাতার মৃত্যু
লন্ডন-ঢাকা ফ্লাইটে আসন ফাঁকা নিয়ে ফেসবুক পোস্ট, প্রতিবাদ বিমানের
লন্ডনের পুলিশ স্টেশনে আগুন
X
Fresh