• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তানের স্বীকৃতি কখনোই পাবে না ইসরায়েল: ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ আগস্ট ২০২০, ২০:২৯
Israel will never get recognition from Pakistan: Imran Khan
ফাইল ছবি

সম্প্রতি বেশ কিছু গণমাধ্যমে খবর ছড়ায় ইসরায়েলকে স্বীকৃতি দিতে যাচ্ছে পাকিস্তান। এমন খবর ছড়িয়ে পড়লে দেশটির প্রধান মন্ত্রী ইমরান খান স্পষ্ট করেন, এমন কিছুই ঘটছে না।

ইমরান খান মনে করেন, ইসরায়েল একটি অবৈধ রাষ্ট্র। পাকিস্তান কখনও স্বীকৃতি দেবে না অবৈধ রাষ্ট্রকে। সম্প্রতি পাকিস্তানি সংবাদ মাধ্যম ‘দুনিয়া নিউজ’ এ এমনটা জানান তিনি।

মুসলিম বিশ্বের সঙ্গে ইসরায়েল বিশ্বাস ঘাতকতা করেছে উল্লেখ করে ইমরান খান বলেন, ‘পাকিস্তানের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আলি জিন্নাহ আমাদের শিখিয়ে গিয়েছেন ইসরায়েলের দখলদারিত্বের বিরুদ্ধে ফিলিস্তিনকে সমর্থন জানাতে।’

এদিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যস্থতায় সংযুক্ত আরব আমিরাত ও ইসরায়েলের সম্পর্ক স্থাপনে রাজি হয়। এ নিয়ে একটি চুক্তি হলেও দখলকৃত পশ্চিম তীরে বসতি স্থাপনের বিষয়টা আপাতত স্থগিত রাখতে সম্মত হয় পশ্চিমা রাষ্ট্র ইসরায়েল।

এনিয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এক সাক্ষাতকারে বলেন, পশ্চিম তীরে বসতি স্থাপনের বিষয়টা আপাতত স্থগিত হয়েছে। তবে এ বিষয়টি নিয়ে আলোচনা চলবে।

এদিকে সংযুক্ত আরব আমিরাত ও ইসরায়েলের কর্মকর্তাদের ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে হোয়াইট হাউজে বৈঠকের কথা থাকলেও ইরান, তুরস্কসহ বেশ কয়েকটি দেশ আরব আমিরাতকে ফিলিস্তিনের সঙ্গে বিশ্বাস ঘাতকতা করেছে উল্লেখ করেছে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে যুদ্ধবিরতির আলোচনায় নেতানিয়াহুর অনুমোদন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০
গাজায় গণহত্যা চলছেই, যুদ্ধবিরতির প্রস্তাব মানছে না ইসরায়েল
X
Fresh