• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

আমিরাত সফরে গেলেন ইসরায়েলের গোয়েন্দা প্রধান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ আগস্ট ২০২০, ১১:৩১
Israel's intelligence chief visiting UAE
সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে পূর্ণাঙ্গ কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার বিষয়ে চুক্তি সইয়ের পর ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ইয়োসি কোহেন আবুধাবি সফরে গেছেন। এটি হচ্ছে ইসরায়েলের পক্ষ থেকে উচ্চ পর্যায়ের কোনও কর্মকর্তার প্রথম আমিরাত সফর। এই সফরে কোহেন নিরাপত্তা ইস্যু নিয়ে আমিরাতের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন।

গত ১৩ আগস্ট সংযুক্ত আরব আমিরাত এবং ইসরায়েল কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠা করার চুক্তি সইয়ের পর এই সফর অনুষ্ঠিত হচ্ছে। এরইমধ্যে কোহেন নিরাপত্তার ইস্যুতে সংযুক্ত আরব আমিরাতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা শেখ আহোদ বিন জায়েদ আল-নাহিয়ানের সঙ্গে রাজধানী আবুধাবিতে আলোচনা করেছেন।

আরব আমিরাতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ওয়াম জানিয়েছে, দুই পক্ষ নিরাপত্তার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার বিষয়ে আলোচনা করেছে। এর পাশাপাশি আঞ্চলিক বিভিন্ন ঘটনাবলীতে অভিন্ন স্বার্থ নিয়ে দুই পক্ষ মতবিনিময় করে।

আরব আমিরাতের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পেছনে ইয়োসি কোহেন প্রধান ভূমিকা রেখেছেন বলে ইসরায়েলের ওয়াইনেট নিউজ ওয়েবসাইট জানিয়েছে। এছাড়া আরও কয়েকটি পারস্য উপসাগরীয় অঞ্চলের আরব দেশের সঙ্গে ইসরায়েল সম্পর্ক প্রতিষ্ঠা করতে যাচ্ছে। এক্ষেত্রেও কোহেনের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, যা বলল ইসরায়েল
হামাসের হামলায় দুই ইসরায়েলি সেনা নিহত
গাজা যুদ্ধ নিয়ে ইসরায়েলের মন্ত্রিসভায় বিরোধ প্রকাশ্যে
হামাসের পাল্টা হামলায় নাস্তানাবুদ ইসরায়েলি সেনারা
X
Fresh