• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সোমালিয়ায় একটি হোটেলে জঙ্গি হামলায় নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ আগস্ট ২০২০, ১১:৫০
At least 15 killed in attack on hotel in Somalia's capital
সংগৃহীত

সোমালিয়ার পুলিশ এবং সরকারের একজন মুখপাত্র জানিয়েছে, রাজধানী মোগাদিসুর একটি হোটেলে ৫ ঘণ্টার জিম্মিদশার অবসান ঘটিয়েছে দেশটির নিরাপত্তা বাহিনী। রোববার মোগাদিসুর একটি সৈকত নিকটবর্তী হোটেলে ঢুকে পড়ে ইসলামিস্ট চরমপন্থিরা। খবর সিবিসির।

সোমালিয়ার একজন পুলিশ কর্মকর্তা কর্নেল আহমেদ আদেন বলেছেন, এলিট হোটেলে এই হামলার ঘটনায় অন্তত ১৫ জন নিহত হয়েছে। নতুন প্রতিষ্ঠিত হোটেলটি মোগাদিসুর তরুণদের কাছে খুব জনপ্রিয় ছিল বলেও জানান তিনি।

সোমালিয়া সরকারের তথ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ইসমাইল মুখতার বার্তা সংস্থা এপিকে জানিয়েছেন, নিরাপত্তা বাহিনী চার হামলাকারীকেই হত্যা করেছে। এরপর হোটেলে আটকা পড়া কয়েক ডজন মানুষকে উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, হোটেলের নিরাপত্তা গেট শক্তিশালী গাড়ি বোমা দিয়ে উড়িয়ে দেয়ার মধ্য দিয়ে হামলার সূচনা করে বন্দুকধারীরা। এরপর তারা হোটেলের ভেতর ঢুকে মানুষজনকে জিম্মি করে। ওই সময় মানুষজন বিশেষ করে তরুণ-তরুণীরা ডিনার করছিল।

হামলার পরপরই ওই এলাকায় বিদ্যুৎ চলে যায়। এসময় অ্যাম্বুলেন্সের সাইরেন শোনা যায়। সোমালিয়ার জঙ্গি গোষ্ঠী আল-শাবাব তাদের রেডিও আর্ম আন্দালুসের মাধ্যমে এই হামলার দায় স্বীকার করেছে। আল-কায়েদার মিত্র হিসেবে পরিচিত আল-শাবাব।

গত কয়েক মাস ধরেই সোমালিয়া শান্ত ছিল। চলতি বছরের শুরুর দিকে বোমা হামলার পর এই দীর্ঘ সময় সেখানে কোনও হামলার ঘটনা ঘটেনি।

আরও পড়ুন:

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুক্তির পর যে কারণে জাহাজ এমভি আবদুল্লাহকে ঘেরা হলো কাঁটাতারে
সোমালিয়ার জলদস্যুদের চেয়েও ভয়ংকর বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী
‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’
নাবিকদের উদ্ধারে যেভাবে কাজ করছে সরকার, জানালেন পররাষ্ট্রমন্ত্রী
X
Fresh