কমলার চেয়ে আমার ভারতীয় সমর্থক বেশি: ট্রাম্প

প্রকাশ | ১৫ আগস্ট ২০২০, ১৭:০৫ | আপডেট: ১৫ আগস্ট ২০২০, ১৭:৩৩

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
সংগৃহীত

লড়াই একেবারে জমে উঠেছে। ডেমোক্র্যাট আর রিপাবলিকান শিবির নির্বাচনী যুদ্ধে একে অপরের বিরুদ্ধে ধীরে ধীরে আক্রমণ শানিয়ে তুলছে। প্রতিপক্ষের বিরুদ্ধে জনগণের কাছে বিরূপ মনোভাব তৈরির চেষ্টা এই যুদ্ধের একটা অস্ত্র বইকি। তবে এবার বিপক্ষ শিবিরের ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থীকে আক্রমণ করতে গিয়ে নিজেকে ফের ‘ভারতবন্ধু’ বলে দাবি করে বসলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ডেমোক্র্যাট শিবিরে ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস প্রসঙ্গে তার মন্তব্য, তার চেয়ে আমার ভারতীয় সমর্থক অনেক বেশি।

জো বাইডেন-কমলা হ্যারিস জুটির কথা মার্কিন মুলুকে তো বটেই, এখন ভারতেও সবারই কমবেশি জানা। এই প্রথম আমেরিকার ভাইস প্রেসিডেন্ট পদের লড়াইয়ে থাকা দক্ষিণ এশীয় বংশোদ্ভূত অ-শ্বেতাঙ্গ নারী কমলা হ্যারিস। আর তাকে নিজের ডেপুটি হিসেবে নির্বাচন করে ট্রাম্প-মাইক পেন্স জুটিকে টেক্কা দিতে বদ্ধপরিকর ডেমোক্র্যাট শিবিরের প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন।

দক্ষিণ ভারতীয় মায়ের মেয়ে কমলা হ্যারিস এই যোগসূত্রটি প্রকাশ্যে আসার পরই ভারতীয় আবেগ কিছুটা উসকে উঠেছে আমেরিকায়। তার ভারতীয়-যোগ নিয়ে বেশ সরগরম সোশ্যাল মিডিয়া। আত্মীয়রা চেন্নাইয়ের বেসান্ত নগরে কমলার মায়ের পরিবারের বহুদিন আগেকার ছবি টুইটারে শেয়ার করতেই তা ভাইরাল হয়ে গেছে। বেসান্ত নগরবাসীর দৃঢ় বিশ্বাস, মার্কিন ভাইস প্রেসিডেন্ট হওয়া থেকে এবার কমলা হ্যারিসকে কেউ রুখতে পারবে না। সাফল্য স্রেফ সময়ের অপেক্ষা।

ডেমোক্র্যাট শিবিরে কমলা হ্যারিসকে নিয়ে যখন এমনই আবেগাপ্লুত ভারতীয়রা, ঠিক সেসময় সম্পূর্ণ উলটো সুর ট্রাম্পের গলায়। তার ভাষায়, কমলা ভারতীয় বংশোদ্ভূত। কিন্তু তার চেয়ে অনেক বেশি ভারতীয় সমর্থক আছে আমার। তবে কীসের ভিত্তিতে তিনি এই দাবি করছেন তা জানানি ট্রাম্প।