• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বৈরুত বিস্ফোরণের জন্য ইসরায়েল দায়ী: লেবানিজ এমপি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২০, ১৮:২৬
Lebanon MP claims Israel blew up Beirut Port
মিডল ইস্ট মনিটর থেকে নেয়া

বৈরুত বিস্ফোরণের জন্য ইসরায়েল দায়ী বলে অভিযোগ করেছেন লেবাননের প্রথম কোনও সিনিয়র একজন রাজনৈতিক। এক সংবাদ সম্মেলনে লেবাননের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বর্তমান এমপি নোহাদ মাচনৌক এ অভিযোগ করেছেন। খবর মিডল ইস্ট মনিটরের।

মাচনৌক বলেন, ওই বিস্ফোরণের পেছনে ইসরায়েল ‘স্পষ্টভাবে’ দায়ী। ভয়াবহ ওই বিস্ফোরণে ২০০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছে প্রায় ছয় হাজার মানুষ।

লেবানিজ এই রাজনীতিক বলেন, ইসরায়েল স্পষ্ট এবং প্রকাশ্যভাবে বৈরুতে এই অভিযান চালিয়েছে। এটা স্পষ্টত মানবতার বিরুদ্ধে অপরাধ এবং এজন্য কেউই এটার দায় নিতে সাহস পাচ্ছে না।

২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত লেবাননের স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন মাচনৌক। তিনি সাবেক প্রধানমন্ত্রী সাদ হারিরি’র ফিউচার মুভমেন্টের একজন সদস্য ছিলেন। সুন্নিপন্থি এই দলটি দেশটিতে হিজবুল্লাহ মুভমেন্ট বিরোধী হিসেবে পরিচিত।

বিস্ফোরণের পর এক মন্তব্যে মানচৌক বলেন, ফিনিশীয় যুগের পর এই প্রথম বৈরুত বন্দরবিহীন হয়ে পড়লো। সংবাদ সম্মেলনে হিজবুল্লাহকেও এক হাত নিয়েছেন মাচনৌক।

এই বিস্ফোরণ নাশকতা হতে পারে এমন সম্ভাবনা উড়িয়ে দেননি লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউনও। তবে তিনি এজন্য ইসরায়েলকে দায়ী করেননি। এদিকে ইসরায়েলি কর্মকর্তারা জানিয়েছেন, এই বিস্ফোরণের সঙ্গে তাদের কোনও সম্পৃক্ততা নেই।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরও ২০ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল
গাজার দুর্ভিক্ষের জন্য ইসরায়েল দায়ী : ইইউ
এক বাড়িতে হামলা চালিয়ে ৩৬ জনকে হত্যা ইসরায়েলের
হামাসের প্রস্তাবে ইসরায়েলের ‘না’
X
Fresh