• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

কমলার মার্কিন নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুললেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২০, ১৭:২৫
trump questions about kamala's us citizenship
সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বীকে ঘায়েল করতে আবারও বর্ণবাদী বক্তব্য দিয়েছেন। ডেমোক্র্যাটিক দলের ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী ভারতীয় বংশোদ্ভূত কৃষ্ণাঙ্গ নারী কমলা হ্যারিসের মার্কিন নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন।

গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিসের অংশগ্রহণের যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন। ট্রাম্প বলেন, আমি আজ শুনেছি তার নির্বাচনে অংশগ্রহণের যোগ্যতা নেই। আমি জানি না এটি সত্য কিনা। আমার মনে হয় ডেমোক্র্যাটরা বিষয়টির সত্যতা যাচাই করবে।

এর আগে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার মার্কিন নাগরিকত্ব নিয়েও প্রশ্ন তুলেছিলেন ডোনাল্ড ট্রাম্প।

ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস ১৯৬৪ সালের ২০ অক্টোবর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ওকল্যান্ডে জন্মগ্রহণ করেন। তবে সম্প্রতি যুক্তরাষ্ট্রের আইনের একজন অধ্যাপক মার্কিন নির্বাচনে কমলা হ্যারিসের অংশগ্রহণের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন, কমলার জন্মের সময় তার ভারতীয় মা এবং জ্যামাইকান বাবা স্টুডেন্ট ভিসা নিয়ে যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন; কাজেই তিনি জন্মসূত্রে মার্কিন নাগরিক নন।

ওই আইনজীবীর এ বক্তব্য ট্রাম্পের পছন্দ হওয়ায় তিনি এটি বারবার তুলে ধরছেন।

মার্কিন সংবিধান অনুযায়ী, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বা ভাইস প্রেসিডেন্ট হতে হলে জন্মসূত্রে মার্কিন নাগরিক হতে হবে। আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
পথ হারিয়েছে আমেরিকা : ট্রাম্প
X
Fresh