একাদশ শ্রেণীতে ভর্তি হলেন ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী!

প্রকাশ | ১১ আগস্ট ২০২০, ১৭:৩২ | আপডেট: ১১ আগস্ট ২০২০, ১৭:৫২

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
সংগৃহীত

শুনতে অবাক লাগলেও ভারতের ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী জগরনাথ মাহাতো নিজে ক্লাস টেন পাস! হ্যাঁ, শিক্ষাগত যোগ্যতা এত কম থাকা সত্ত্বেও তিনি সে রাজ্যের শিক্ষামন্ত্রী। তবে লেখাপড়া করার যে কোনও  নির্দিষ্ট বয়স নেই। সেটা আরও একবার প্রমাণ করলেন তিনি ৷ ভর্তি হলেন নিজের বিধানসভা দুমরির অন্তর্গত একটি সরকারি ইন্টার-কলেজে। ভর্তি হয়েই জগরনাথের মন্তব্য, শিক্ষার জন্য কোনও নির্দিষ্ট বয়স নেই। খবর নিউজ এইটিনের।

দশম শ্রেণী পর্যন্ত পড়ার পর আর পড়াশোনা চালিয়ে যেতে পারেননি। এখন তাই বাকি পড়াশোনাটুকু সেরে ফেলতে চান জগরনাথ। ভর্তি হয়েছেন বোকারো জেলার নবডিহর দেবী মাহতো স্মারক ইন্টার কলেজে। কেন তিনি নতুন করে আবার পড়াশোনা চালু করলেন?

এই প্রশ্নের উত্তরে জগরনাথ জানান, আমি যেদিন শিক্ষামন্ত্রীর পদে শপথ নিই। অনেকেই তখন বলেছিলেন, একজন ক্লাস ১০ পাস মানুষ আর রাজ্যের শিক্ষার অগ্রগতি নিয়ে কী কাজ করবেন। সেই সব মানুষদেরকেই এটা আমার জবাব। আমি আমার লেখাপড়া এবার অবশ্যই শেষ করবো। মানুষের সেবা, চাষাবাদের পাশাপাশি আমি নিয়মিত ক্লাসও করবো। লেখাপড়া শেখার জন্য কোনও বয়স হয় না। আমি বাকিদেরও এভাবে পড়াশোনা আবার নতুন করে শুরু করতে এবং তা চালিয়ে যেতে উদ্বুদ্ধ করবো।