• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পিরিয়ড লিভ চালু করেছে ভারতের জোম্যাটো কোম্পানি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ আগস্ট ২০২০, ১৫:৩৫
zomato introduces period leave of upto 10 days for employees
সংগৃহীত

পিরিয়ড লিভ চালু করেছে অনলাইনে খাবার সরবরাহকারী ভারতীয় সংস্থা জোম্যাটো। ওই সংস্থায় কর্মরত কোনও নারী কর্মী বছরে সর্বোচ্চ ১০ দিন পর্যন্ত ওই ছুটি পেতে পারেন। সংস্থাটির পক্ষ থেকে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। খবর আনন্দবাজারের।

ওই অনলাইন খাবার সরবরাহকারী সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, নারী কর্মীদের স্বার্থের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সংস্থার প্রতিষ্ঠাতা তথা সিইও দীপিন্দর গয়াল বলেছেন, আমরা চাই, এই সংস্থায় সত্য, বিশ্বাস ও গ্রহণযোগ্যতার পরিবেশ গড়ে তুলতে। একজন নারী কর্মী (রূপান্তরিতরাও) বছরে ১০ দিন পর্যন্ত পিরিয়ড লিভ নিতে পারবেন। তিনি জানিয়েছেন, আগে পিরিয়ড (ঋতুচক্র) নিয়ে যে লজ্জা ছিল, এখন তা অনেকটা কেটে গেছে। অভ্যন্তরীণ গ্রুপে বা ইমেইল করে নারী কর্মীরা এই ছুটির জন্য আবেদন করতে পারবেন বলেও জানিয়েছেন সংস্থাটির সিইও।

দীপিন্দর জানিয়েছেন, পিরিয়ড চলাকালীন অনেক নারীই শারীরিক অসুবিধার সম্মুখীন হন। প্রতিষ্ঠানের নারীরা যেন তেমন অসুবিধার মধ্যে কাজ করতে বাধ্য না হন, সেজন্যই এই ছুটির ব্যবস্থা করা হয়েছে। তার কথায়, জোম্যাটোর কর্মীদের মধ্যে পারস্পরিক সহযোগিতার পরিবেশ গড়ে তুলতে নারীদের পাশে দাঁড়ানোর এই সিদ্ধান্ত।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh