• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কেরালায় ভূমিধসে নিহত বেড়ে ৪৩

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ আগস্ট ২০২০, ১২:৫৩
Kerala landslide death toll rises to 43
হিন্দুস্তান টাইমস থেকে নেয়া

ভারতের কেরালায় ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৪৩ হয়েছে। রাজ্যের ইদুক্কি জেলার রাজামালাইয়ে ভূমিধসের ঘটনাস্থল থেকে আরও ১৬ জনের মৃতদেহ উদ্ধারের পর মৃতের সংখ্যা বৃদ্ধি পেলো। এর আগে রোববার কর্মকর্তারা জানিয়েছেন, তারা আরও ৩০ জনের বেশি মানুষকে উদ্ধারে অভিযান চালাচ্ছেন। খবর হিন্দুস্তান টাইমসের।

ভারী বৃষ্টিপাতে শুক্রবার রাজামালাইয়ে চা বাগান শ্রমিকদের কলোনিতে ভূমিধসে এই হতাহতের ঘটনা ঘটে। উদ্ধারকারীরা জানিয়েছে, কুকুরের সাহায্যে বহু মৃতদেহ খুঁজে বের করা হয়।

দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন কেন্দ্রীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি মুরালিধরন। এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন রাজ্যের বিরোধী নেতা রামেশ চেন্নিথালা।

এদিকে ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, রাজ্যের কয়েক জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে। এজন্য রাজ্যের আলাপুঝা, ইদুক্কি, মালাপ্পুরাম, কোঝিকোড়ে, ওয়ানাড়, কান্নুর ও কাসারগডে রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

এছাড়া কোল্লাম, পাতানামতিত্তা, কোট্টায়াম, এরনাকুলাম, থ্রিসুর ও পালাকাড়ে অরেঞ্জ অ্যালার্ট এবং রাজ্যের রাজধানী তিরুবনন্তপুরমে ইয়েলো অ্যালার্ট জারি করা হয়েছে।

ইদুক্কি জেলা প্রশাসন জানিয়েছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ হিসেবে তারা বলছে, করোনাভাইরাস মহামারির কারণে বহু শিক্ষার্থী যারা হোস্টেল থেকে বাড়ি ফিরেছে, তাদের অনেকেই এখনও নিখোঁজ রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আঙুরে বাংলাদেশের বর্ধিত শুল্ক তুলে নিতে আবেদন ভারতীয় চাষিদের
নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট খাদে বাস, নিহত ১০  
ভারতের নির্বাচনকেন্দ্রিক পরিস্থিতি নিয়ে যে মন্তব্য করল জাতিসংঘ
ভারতীয় পণ্য বয়কট নিয়ে কথা বললেন আব্দুল মোমেন
X
Fresh