• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মুকেশ আম্বানি এখন বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ আগস্ট ২০২০, ১৮:০২
mukesh ambani is now fourth richest man in the world
ফাইল ছবি

বিশ্বের ধনীদের তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছেন মুকেশ আম্বানি। এক মাসেরও কম সময় সপ্তম থেকে চতুর্থ স্থানে উঠে এলেন তিনি। শনিবার ব্লুমবার্গ বিলিনিয়ারসের তালিকা অনুযায়ী, ভারতের রিলায়েন্স গোষ্ঠীর কর্ণধারের সম্পত্তির মূল্য ৮০.৬ বিলিয়ন ডলার। অথচ জুলাই মাসের ২৩ তারিখে তিনি ছিলেন পঞ্চম স্থানে। মাত্র ১০-১২ দিনের মধ্যে আরও এক ধাপ উঠে এলেন তিনি। তার আগে আর মাত্র তিনজন রয়েছেন। খবর সংবাদ প্রতিদিনের।

গত ১০ জুলাই বিশ্বের সপ্তম ধনীতম ব্যক্তি ছিলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি। এর মাত্র ১২ দিনের মধ্যে পাঁচ নম্বরে পৌঁছে যান তিনি। বার্কশায়ার হ্যাথাওয়ের সিইও ওয়ারেন বাফেটকে পিছনে ফেলে এই স্থান দখল করেন তিনি। তখন আম্বানির মোট সম্পদের মূল্য ছিল ৭৫ বিলিয়ন মার্কিন ডলার। এখন ৮০.৬ বিলিয়ন ডলার মূল্যের সম্পত্তির মালিক মুকেশ আম্বানির আগে রয়েছেন জেফ বেজস, বিল গেটস ও মার্ক জাকারবার্গ। তাদের সম্পত্তির পরিমাণ যথাক্রমে ১৮৭ বিলিয়ন, ১২১ বিলিয়ন ও ১০২ বিলিয়ন ডলার।

লকডাউনের বাজারে যখন বিভিন্ন শিল্প-কারখানায় তালা ঝুলছে, পাট গোটাচ্ছে বিভিন্ন সংস্থা। ঠিক সেই সময় উল্টো চিত্র দেখা যাচ্ছে রিলায়েন্সে। জিও-তে একের পর এক বিনিয়োগ এসেছে। ফেসবুক, গুগলসহ একাধিক সংস্থা রিলায়েন্সের শেয়ার কিনেছে। ফলে একদিকে যেমন সংস্থার মূলধন বেড়েছে, তেমনই বেড়েছে শেয়ার মূল্যও। আর সেই কল্যাণেই সম্পদ বেড়েছে মুকেশ আম্বানিরও।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাকারবার্গের স্ত্রীর লকেট হারানোর পর উধাও হয় ফেসবুক!
আম্বানিদের কারণে নিয়ম ভাঙলেন অক্ষয় কুমার
গৃহকর্মীর সঙ্গে যা করলেন রজনীকান্ত (ভিডিও)
এক ঘণ্টায় ফেসবুকের কত ক্ষতি হলো?
X
Fresh