• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ভারতে রানওয়ে থেকে বিমান ছিটকে পড়ে পাইলটসহ নিহত অন্তত ১৫

আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২০, ২২:৫৩
air india, biman,
দুর্ঘটনা কবলিত বিমান

ভারতে কেরালা রাজ্যের কোঝিকোড় বিমানবন্দরে অবতরণের সময় এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের যাত্রীবাহী একটি বিমান চাকা পিছলে রানওয়ে থেকে ছিটকে পড়ে।

এতে ওই বিমানের একজন পাইলটসহ অন্তত ১৫ জন নিহত হয়েছেন বলে খবর প্রকাশ করেছে স্থানীয় গণমাধ্যম।

এনডিটিভির খবরে বলা হয়, শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় অনেক যাত্রী আহত হয়েছেন। উদ্ধার কাজ চলছে। নিহতের সংখ্যা বাড়তে পারে।

এবিপি গণমাধ্যম জানিয়েছে, বিমানটিতে মোট ১৯১ জন আরোহী ছিলেন। এর মধ্যে ১০ জন শিশু। ১২৮ জন পুরুষ যাত্রী। ৪৬ জন মহিলা যাত্রী ছিলেন। এছাড়া বিমানে ছিলেন ২ জন পাইলট এবং ৫ জন কেবিন ক্রু।
ডিজিসিএ জানিয়েছে, ১৭০ জনকে বিমানের মধ্যে থেকে উদ্ধার করা হয়েছে। ১১৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। এঁদের মধ্যে ১৫ জনের আঘাত গুরুতর।

খবরে বলা হয় গত কয়েকদিন ধরেই কেরালায় ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। এর মধ্যে শুক্রবার সন্ধ্যায় কোঝিকোড় বিমানবন্দরে অবতরণের সময় চাকা পিছলে রানওয়ে থেকে ছিটকে পড়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের আইএক্স ১৩৪৪ ফ্লাইটটি। বিমানটি দুবাই থেকে করোনা মহামারিতে আটকে পড়া ভারতীয়দের নিয়ে ফিরছিল।

ভারতের বেসামরিক বিমান পরিবহন সংস্থার মহাপরিচালক বলেন, অবতরণ করতে গিয়ে বিমানটি উপত্যকায় আছড়ে পড়ে। তাতে বিমানটি ভেঙে কয়েক টুকরো হয়ে যায়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বার্ড ফ্লু থেকে আরেক মহামারির আশঙ্কা
X
Fresh