• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বৈরুতের বিস্ফোরণকে স্রষ্টার ‘উপহার’ বললেন ইসরায়েলের সাবেক এমপি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২০, ১৫:৫২
Ex-Israel MK declares Lebanon blast as 'gift from God'
মিডল ইস্ট মনিটর থেকে নেয়া

ইসরায়েলের পার্লামেন্ট নেসেটের সাবেক সদস্য মোশে ফিলিন লেবাননের বৈরুতে মঙ্গলবারের ভয়াবহ বিস্ফোরণ নিয়ে পৈশাচিক আনন্দ প্রকাশ করেছেন। ইহুদিদের উৎসব তু বি’আভ এর সময় ঘটা এই বিস্ফোরণকে স্রষ্টার ‘উপহার’ বলে মন্তব্য করেছে তিনি। খবর মিডল ইস্ট মনিটরের।

মঙ্গলবারের বৈরুতের ভয়াবহ ওই বিস্ফোরণের পর স্রষ্টাকে ধন্যবাদ জানিয়ে ফেসবুকে পোস্ট দেন ফিলিন। ওইদিন ইহুদির একটি বিশেষ বাৎসরিক উৎসব ছিল। এই উৎসবের দিনের বৈরুতে বিস্ফোরণের কথা উল্লেখ করে ফিলিন লিখেন, আজ ‘তু বি’আভ উৎসব। একটি আনন্দের দিন। আমাদের ভালোবাসার দিনে এমন দুর্দান্ত উদযাপনের আয়োজন করায় সৃষ্টিকর্তা এবং সব মেধাবী ও সত্যিকারের নায়ক; যারা আয়োজন করেছিলেন তাদের অনেক ধন্যবাদ।

বিস্ফোরকের ব্যাপারে নিজের অভিজ্ঞতার কথা উল্লেখ করে ওই বিস্ফোরণের ব্যাপারে তিনি বলেন, এটা কোনও দুর্ঘটনা নয়। ফিলিন বলেন, এটা যে একটি জ্বালানির গুদাম ছিল আপনারা হয়তো বিশ্বাস করেন না? আপনারা কি বুঝতে পারছেন, এই নরক আমাদের ওপর ক্ষেপণাস্ত্র বৃষ্টি হিসেবে পড়ার কথা ছিল? বিস্ফোরকের ব্যাপারে আমার কিছু অভিজ্ঞতা আছে। ২.৫ টন টিএনটির বিস্ফোরণের আমি অংশ নিয়েছি।

তিনি বলেন, আমরা মঙ্গলবার বৈরুতের বন্দরে যে বিস্ফোরণ দেখেছি সেটি ছিল অনেক বড়। এর ধ্বংসাত্মক প্রভাব (বিকিরণ ছাড়া) ছিল পারমাণবিক বোমার মতো।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh