• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বৈরুতে বিস্ফোরণে নিহত ৪ বাংলাদেশির নাম জানা গেছে

আরটিভি নিউজ

  ০৫ আগস্ট ২০২০, ২৩:১৪
police, army, security,
বিস্ফোরণের পরের ছবি

লেবাননের রাজধানী বৈরুতের বিস্ফোরণের ঘটনায় নিহত চার বাংলাদেশির পরিচয় প্রকাশ করেছে লেবাননে বাংলাদেশ দূতাবাস। আজ বুধবার সন্ধ্যায় বাংলাদেশ দূতাবাস থেকে তাদের নাম প্রকাশ করা হয়।

তারা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার মেহেদি হাসান, রাসেল মিয়া, কুমিল্লার রেজাউল ও মাদারীপুরের মিজান। নিহতরা দেশটিতে বৈধ কর্মী হিসেবে কাজ করতেন।এছাড়া এ ঘটনায় ৯৯ জন বাংলাদেশি আহত হয়েছেন বলে দূতাবাস থেকে জানানো হয়েছে। আহতদের মধ্যে প্রবাসী কর্মী ৭৮ জন এবং অন্য ২১ জন জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ নৌবাহিনীর সদস্য। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

এদিকে এ বিস্ফোরণের কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে এটি বড় কোনও দুর্ঘটনা বলে মনে করছেন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

দুইজন নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, বন্দরের কাছে বিস্ফোরকের গুদাম আছে। সেখানেই বিস্ফোরণ ঘটতে পারে। স্থানীয় সংবাদ মাধ্যমগুলোতেও বলা হচ্ছে, বিস্ফোরণের গুদামেই বিস্ফোরণ ঘটেছে।

বিস্ফোরণের পরপরই অনলাইনে কিছু ভিডিও পোস্ট করা হয়েছে। এতে বড় ধোঁয়ার কুন্ডলী এবং বাড়িঘর ধসে পড়তে দেখা গেছে। হাসপাতালে নেওয়া হয়েছে আহত বহু মানুষকে।

বিস্ফোরণের ঘটনায় প্রধানমন্ত্রী হাসান দিয়াব তিন দিনের জাতীয় শোক ঘোষণা করেছেন। এই ঘটনাকে জাতীয় দুর্যোগ বলে উল্লেখ করে তিনি আন্তর্জাতিক সহযোগিতা কামনা করেছেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদ ঘিরে সক্রিয় অপরাধী চক্র, আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি
মেডিকেল ভর্তি পরীক্ষায় জালিয়াতিরোধে সক্রিয় আইনশৃঙ্খলা বাহিনী
আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে বাণিজ্যের অভিযোগ রিজভীর
নির্বাচনে মাঠে থাকবেন ৫ লাখ আনসার সদস্য
X
Fresh