logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭

লেবাননে বিস্ফোরণে দুই বাংলাদেশি নিহত, আহত অন্তত ৫৯

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৫ আগস্ট ২০২০, ১৪:৫৬ | আপডেট : ০৫ আগস্ট ২০২০, ১৬:১৩
Two Banagladesh killed and 59 injured in Lebanon explosion
ফাইল ছবি
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আএসপিআর) পক্ষ থেকে জানানো হয়েছে যে, বৈরুতে মঙ্গলবারের বিশাল বিস্ফোরণে বন্দরের কাছে থাকা বাংলাদেশ নৌবাহিনীর একটি জাহাজ ক্ষতিগ্রস্ত হয়। এতে নৌবাহিনীর অন্তত ২১ জন সদস্য আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে। খবর বিবিসি বাংলার।

বৈরুতে থাকা নৌবাহিনী জাহাজ বানৌজা বিজয় জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের অংশ হিসেবে দায়িত্ব পালন করছিল। আহত নৌবাহিনীর সদস্যদের বৈরুতের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানানো হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

এদিকে বৈরুতের বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা জানাচ্ছেন, বিস্ফোরণে অন্তত দুইজন বাংলাদেশি নিহত হয়েছেন বলে তারা নিশ্চিত হয়েছেন। হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করছেন কর্মকর্তারা।

বাংলাদেশ দূতাবাসের হেড অব চ্যান্সেরি ও ফার্স্ট সেক্রেটারি আবদুল্লাহ আল মামুন বলছেন, এখন পর্যন্ত দুইজন বাংলাদেশি মারা যাওয়ার খবর সম্পর্কে নিশ্চিত হতে পেরেছি আমরা। বৈরুতের বিভিন্ন হাসপাতাল থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে মামুন জানান, মারা যাওয়া দুইজন বাদে এখন পর্যন্ত অন্তত ৫৯ জন বাংলাদেশি বিস্ফোরণে আহত হয়েছেন।

বিস্ফোরণে আরও বাংলাদেশি নাগরিকের হতাহত হয়ে থাকতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। লেবাননে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে আরও কেউ হতাহত হয়েছেন কিনা, তা জানতে অনুসন্ধান চলছে বলেও জানিয়েছেন আবদুল্লাহ আল মামুন।

মঙ্গলবার বন্দরনগরী বৈরুতে দুটি বিশাল বিস্ফোরণে রাজধানী শহরটির একটি বিস্তীর্ণ অংশ কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১০০ জনের বেশি মানুষ মারা গেছে। আহত হয়েছে চার হাজারের বেশি মানুষ।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়