• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কায় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ আগস্ট ২০২০, ১৪:০১
Voting is underway in Sri Lanka
ইউএনবি থেকে নেয়া

শ্রীলঙ্কায় বুধবার নতুন সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বার্তা সংস্থা এপি জানিয়েছে, এই নির্বাচনে শক্তিশালী ও জনপ্রিয় দল রাজাপক্ষে ভাইদের শক্ত সমর্থন দেবে বলে আশা করা হচ্ছে। খবর ইউএনবির।

তাদের পরিবারের কমপক্ষে চারজন সদস্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং রাজাপক্ষে দলের পক্ষে দৃঢ় সমর্থন তাদের রাজনৈতিক বংশকে আরও বাড়িয়ে তুলতে পারে।

১৬ মিলিয়নেরও বেশি মানুষ ১৯৬ জন সংসদ সদস্যকে নির্বাচনের জন্য ভোট দিতে পারবেন। বাকিদের নাম প্রতিটি দল বা স্বতন্ত্র গ্রুপের প্রাপ্ত ভোটের সংখ্যা অনুসারে জাতীয় তালিকা থেকে নেয়া হয়েছে।

বর্তমান প্রেসিডেন্টের বড় ভাই সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপক্ষে প্রধানমন্ত্রী পদে ফিরে আসার জন্য সংসদে ২২৫টি আসনের সংখ্যাগরিষ্ঠতা চাইছেন।

নির্বাচনটি মূলত এপ্রিলে হওয়ার কথা ছিল, কিন্তু কোভিড-19 মহামারিজনিত কারণে দুইবার পিছিয়ে দেয়া হয়েছিল। শ্রীলঙ্কায় এই ভাইরাসে প্রায় ২ হাজার ৮৩৪ জন আক্রান্ত হয়েছেন এবং ১১ জনের মৃত্যু হয়েছে।

পোলিং বুথগুলোতে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব রাখা হয়েছে। ভোটারদের ব্যালট চিহ্নিত করতে নিজস্ব কলম আনতে বলা হয়েছে। ভোটগ্রহণ শেষে বৃহস্পতিবার গণনা শুরু হবে এবং শুক্রবার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুষ্ঠু ভোট করতে প্রশাসনের উচ্চপদস্থদের সঙ্গে বসবে ইসি
বিএনপির আরও এক নেতা বহিষ্কার
ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন ৫ জুন
X
Fresh