• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বৈরুতে বিস্ফোরণ নয়, ভয়াবহ হামলা হয়েছে: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ আগস্ট ২০২০, ১১:৩৭
Lebanon Explosions ‘Looks Like A Terrible Attack’ Says Trump
সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, মার্কিন জেনারেলরা তাকে বলেছেন ‘কোনও এক ধরনের বোমার’ বিস্ফোরণে লেবাননের রাজধানী বৈরুত কেঁপে উঠেছে। তিনি হোয়াইট হাউজে সাংবাদিকদের বলেন, এটা একটা ভয়াবহ হামলা মনে হয়েছে। খবর এনডিটিভির।

ট্রাম্প বলেন, বিস্ফোরণ দেখে এমনটাই মনে হয়েছে। আমি কয়েকজন জেনারেলের সঙ্গে কথা বলেছি এবং তারাও এমনটাই মনে করেন। এটা কোনও উৎপাদিত বস্তুর বিস্ফোরণ মনে হয়নি। তাদের মতে, তারা আমার চেয়ে ভালো জানেন, এটা একটা হামলা ছিল।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, হ্যাঁ, এটা এক ধরনের বোমা ছিল। ওই বিস্ফোরণের ব্যাপারে লেবাননের কর্মকর্তারা বিস্তারিত কিছু জানায়নি। তবে দেশটির প্রধানমন্ত্রী হাসান দিয়াব বলেছেন, বৈরুত বন্দরের একটি গুদামঘরে কয়েক বছর ধরে ২ হাজার ৭৫০ হাজার টন অ্যামোনিয়াম নাইট্রেট রাখা ছিল, সেটা থেকেই বিস্ফোরণ ঘটেছে।

লেবাননের প্রধানমন্ত্রী বলেন, আজ যা ঘটেছে তা জবাবদিহিতার আওতায় আনা হবে। এই বিপর্যয়ের জন্য দায়ীদের বিচারের আওতায় আনা হবে।

জেনারেল সিকিউরিটি প্রধান আব্বাস ইব্রাহিম বলেছেন, কয়েক বছর আগে জব্দ করা ‘উচ্চ বিস্ফোরক বস্তু’ ওই গুদামঘরে রাখা ছিল।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটির সবচেয়ে বড় এই শহরে ওই বিস্ফোরণে অন্ততপক্ষে ৭৮ জনের মৃত্যু হয়েছে। আর আহত হয়েছে চার হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
ফিলিস্তিনের পতাকা দেখেই গেলেন লাথি মারতে, সঙ্গে সঙ্গে বিস্ফোরণ
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
X
Fresh