logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭

আফগানিস্তানে কারাগারে আইএসের হামলা, নিহত ২১

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৩ আগস্ট ২০২০, ১৫:৫৬ | আপডেট : ০৩ আগস্ট ২০২০, ১৭:২৬
Gunmen storm prison in Afghanistan killing 21
আল জাজিরা থেকে নেয়া
আফগানিস্তানের কর্মকর্তারা সোমবার জানিয়েছে, দেশটির একটি কারাগারে আইএসের বন্দুকধারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর লড়াইয়ে অন্তত ২১ জন নিহত হয়েছে। আফগানিস্তানের নানগরহার প্রদেশের গভর্নরের মুখপাত্র আয়াতুল্লাহ খোগইয়ানি বলেছেন, নিহতদের মধ্যে কারাবন্দি, বেসামরিক মানুষ, প্রিজন গার্ড এবং আফগান নিরাপত্তা কর্মকর্তাও রয়েছে। খবর আল জাজিরার।

প্রদেশটির রাজধানী জালালাবাদের ওই কারাগারে চালানো হামলায় আরও অন্তত ৪৩ জন আহত হয়েছে। রোববার রাতে আইএসের হামলাকারীরা কারাগারের প্রবেশমুখে বিস্ফোরকবোঝাই একটি গাড়ি দিয়ে ধাক্কা মারে।

খোগইয়ানি বলেন, এরপর হামলাকারীরা বন্দুক থেকে গুলি ছুড়তে তাকে। আজ সোমবার পর্যন্ত নিরাপত্তা বাহিনীর সঙ্গে আইএসের যোদ্ধারা লড়াই চালিয়ে যাচ্ছে। এ ঘটনায় তিনজন হামলাকারী নিহত হয়েছে।

ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড দ্য লেভান্ত গ্রুপের আফগানিস্তানের অংশ খোরাসান প্রদেশে আইএস, এই হামলার দায় স্বীকার করেছে। আইএস খোরাসানের সদরদপ্তর নানগরহার প্রদেশে অবস্থিত।

এদিকে আফগান কর্মকর্তারা জানিয়েছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। ওই হামলার পর কয়েক ডজন কারাবন্দি পালিয়ে গেছে বলে জানিয়েছে কর্মকর্তারা। নানগরহার পুলিশের মুখপাত্র তারিক আজিজ বলেছেন, প্রায় ১০০ জন কারাবন্দি পালানোর চেষ্টা করে তবে অনেককেই ধরতে সক্ষম হয় নিরাপত্তা বাহিনী।

তবে নানগরহার প্রাদেশিক পরিষদের প্রধান আহমাদ আলি হাজারাত বলেছেন, তাদের একটা ‘বড় অংশ’ পালিয়ে যেতে সক্ষম হয়েছে। ওই হামলার পর কারাগারটিতে প্রায় দেড় হাজার কারাবন্দি ছিলেন, যাদের অধিকাংশই আইএসের সদস্য বলে ধারণা করা হয়।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৩৯৫৩ ২৬২৯৫৩ ৫০৪৪
বিশ্ব ৩,১৮,২৪,৯০৮ ২,৩৪,২৭,৯১৮ ৯,৭৬,১৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়