• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বে করোনায় মৃত্যু ৬ লাখ ৯২ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২০, ০৮:৫৪
Worldwide coronavirus death toll crosses 6 lakh 92 thousands
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৪০৪ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৭ হাজার ৯০১ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৬ লাখ ৯২ হাজার ৪২০ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৮২ লাখ ২৬ হাজার ৬০০ জন। তবে সুস্থ হয়েছে ১ কোটি ১৪ লাখ ৩৯ হাজার ২৬২ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৭৮৪ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৪৭ হাজার ৪৭২ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩৪ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৭৫৮ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৫২ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৩৮ হাজার ১৬১ জনের। আর আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৪ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৫১৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৯৪ হাজার ১৩০ জনের। আর আক্রান্ত হয়েছে ২৭ লাখ ৩৩ হাজারের বেশি মানুষ।

দৈনিক সর্বাধিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ৪৬৭ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৩৬৫ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৪৮ লাখ ১৩ হাজার ছাড়িয়ে গেছে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ৮ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৬ হাজার ২০১ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪ হাজারের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ৭০ জন ও আক্রান্ত হয়েছে ৫ হাজার ৪২৭ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৪ হাজার ১২৮ ও ৮ লাখ ৫০ হাজার ৮৭০।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh