• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

স্যানিটাইজার খেয়ে ভারতে ৯ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ আগস্ট ২০২০, ১২:২৭
Nine people die in India after consuming sanitizer
স্যানিটাইজার খেয়ে ভারতে ৯ জনের মৃত্যু

করোনাভাইরাস মহামারির মধ্যে বিশ্বজুড়ে ঘটে যাচ্ছে বিভিন্ন অস্বাভাবিক ঘটনা। ভারতের অন্ধ্রপ্রদেশে হ্যান্ড স্যানিটাইজার পান করে শুক্রবার (৩১ জুলাই) অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। কুরিছেদুরে লকডাউনে মদের দোকান বন্ধ থাকায় অ্যালকোহল মেশানো স্যানিটাইজার খাওয়ায় এ ঘটনা ঘটেছে বলে খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ জানতে পেরেছে, গত কয়েকদিন ধরে এলাকার অনেকেই স্যানিটাইজারের সাথে পানি এবং কোমল পানীয় মিশিয়ে সেবন করে আসছে। তবে এর সাথে বিষাক্ত কিছু মেশানো হয়েছে কিনা এ বিষয়ে তদন্ত শুরুর কথা জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। হ্যান্ড স্যানিটাইজারে অ্যালকোহল থাকায় তারা সেটি পান করে আসছিল। আর এ কারণেই মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।

নিহতদের পরিবার জানায়, গত ১০ দিন আগে স্থানীয় বাজার থেকে হ্যান্ড স্যানিটাইজার কিনেন তারা। এই স্যানিটাইজার পরীক্ষার জন্য গবেষণাগারে পাঠানোর কথা জানিয়েছেন তদন্ত কর্মকর্তারা। নিহতদের মধ্যে একজন মদের সঙ্গে স্যানিটাইজার মিশিয়ে খেয়েছিলেন। বাড়ি ফিরে অসুস্থ হয়ে পড়েন তিনিও। হাসপাতালে নিয়ে যেতে যেতে রাস্তাতেই মৃত্যু হয় তার। সকালে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় আরও ছয়জনকে। চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

পুলিশ আরও বলছে, বৃহস্পতিবার এলাকাটির স্থানীয় এক মন্দিরের পাশে প্রথমে দুই ভিক্ষুককে মৃত অবস্থায় পান। এছাড়া আরও বেশ কয়েকজন হ্যান্ড সনিটাইজার পান করে হাসপাতালে ভর্তি আছেন বলে জানা গেছে। ঘটনার পর থেকে কুড়িচেদু এলাকার মদের দোকানগুলো বন্ধ করে দিয়েছে প্রশাসন। স্যানিটাইজার পান করে আর কোনও হাসপাতালে কেউ রয়েছেন কিনা, তার খোঁজ চলছে। যে দোকান থেকে স্যানিটাইজার কিনে পান করেছিলেন নিহতরা, ওই দোকানের সমস্ত স্যানিটাইজার বাজেয়াপ্ত করা হয়েছে। সেগুলো পরীক্ষা করে দেখতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে শিগগিরই টিকটক নিষিদ্ধ হবে: ট্রাম্প


পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে আর ফিরল না সোহান
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
X
Fresh