logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

চীনে একদিনে সর্বোচ্চ ১০৫ জন করোনায় আক্রান্ত

China logs another 105 Covid-19 cases in new surge
হিন্দুস্তান টাইমস থেকে নেয়া
চীনে বুধবার ১০৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। মঙ্গলবার দেশটিতে ১০১ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। ফলে কয়েক মাসের মধ্যে টানা দ্বিতীয় দিনের মতো শতাধিক করোনা রোগী শনাক্ত হলো চীনের মূল ভূখণ্ডে। খবর হিন্দুস্তান টাইমসের।

দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন (এনএইচসি) জানিয়েছে, জিনজিয়াংয়ের উইঘুর স্বায়ত্তশাসিত অঞ্চলে ৯৬ জন করোনা রোগী পাওয়া গেছে। এছাড়া উত্তরপূর্বাঞ্চলীয় লিয়াওনিং প্রদেশে পাঁচজন করোনা রোগী পাওয়া গেছে। চীনে করোনার নতুন সংক্রমণ দেখা দেয়ার পর এই দুই অঞ্চল নতুন হটস্পট হয়ে দাঁড়িয়েছে।

চীনের রাজধানী বেইজিংয়ে একজন রোগী শনাক্ত করা হয়েছে। টানা তিনদিন ধরে সেখানে নতুন করে করোনা রোগী শনাক্ত হচ্ছে। এর আগে প্রায় তিন সপ্তাহ কোনও রোগী পাওয়া যায়নি সেখানে।

লিয়াওনিং প্রদেশের স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, সেখানকার রাজধানী দালিয়ানে নতুন সংক্রমণের সঙ্গে একটি সিফুড কোম্পানির সম্পৃক্ততা রয়েছে। তবে জিনজিয়াংয়ে কিভাবে করোনার গুচ্ছ সংক্রমণ ঘটেছে তা জানায়নি এনএইচসি।

জিনজিয়াংয়ে এখন পর্যন্ত ৪১৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত রোগীদের অধিকাংশই রাজধানী উরুমকির বাসিন্দা। এরপর সেখানে ব্যাপকভাবে নিউক্লিক অ্যাসিড পরীক্ষা করেছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, চীনের উহান থেকে গত বছরের শেষদিকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। এ ভাইরাসে দেশটিতে ৮৪ হাজার ১৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জন। সবমিলিয়ে সুস্থ হয়েছে ৭৮ হাজার ৯৫৭ জন। তবে দেশটিতে সক্রিয় রোগী রয়েছে ৫৭৪ জন।

আরও পড়ুন : করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে: কাদের

RTV Drama
RTVPLUS