• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পদত্যাগ করেছেন ইমরান খানের দুই উপদেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ জুলাই ২০২০, ১২:১৭
Pakistan prime minister's 2 advisors resign
সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দুইজন শীর্ষ উপদেষ্টা বুধবার পদত্যাগ করেছেন। সমালোচনার মুখে তারা পদত্যাগ করেন। খবর আনাদোলু এজেন্সির।

এই দুই উপদেষ্টার মধ্যে স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা জাফর মির্জাও রয়েছেন। যিনি করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে কার্যত পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন। প্রধানমন্ত্রী তাদের পদত্যাগপত্র গ্রহণ করেছেন বলে এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছে।

তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এবং সমালোচনার জবাবে সিরিজ ‍টুইটে পদত্যাগের কথা জানান মির্জা। তিনি বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ উপদেষ্টাদের ভূমিকা এবং সরকারের ভূমিকা নিয়ে নেতিবাচক আলোচনা শুরু হওয়ায় আমি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।

জীবনরক্ষাকারী ওষুধসহ সব ধরনের ওষুধের অতিরিক্ত মূল্যবৃদ্ধির কারণে ব্যাপক সমালোচনার মুখে ছিলেন মির্জা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও’র সাবেক এই কর্মকর্তা সরকারে যোগ দিতে গত বছর পাকিস্তানে আসেন।

মির্জা বলেন, আমি কঠোর ও সৎভাবে কাজ করেছি। পাকিস্তানের হয়ে কাজ করা বিশেষ সম্মানের। জাতীয় প্রচেষ্টার অংশ হিসেবে দেশজুড়ে করোনা কমার মধ্যেই এই পদ ছাড়তে পারায় আমি সন্তুষ্ট।

এদিকে আরেক উপদেষ্টা তানিয়া আইদরুসের দ্বৈত নাগরিকত্ব থাকায় সমালোচনার মুখে তিনিও পদত্যাগ করেছেন। গুগলের সাবেক একজন নির্বাহী আইদরুসের কানাডার নাগরিকত্ব রয়েছে। ইমরানের ‘ডিজিটাল পাকিস্তান’ প্রজেক্টে নেতৃত্ব দেয়ার জন্য আইদরুসকে তথ্যপ্রযুক্তি উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
ভেঙে গেল ভারত-পাকিস্তানের দুই মেয়ের সম্পর্ক
পাকিস্তানিদের সন্তুষ্ট করতে ভারতবিরোধী জিকির তুলছে বিএনপি : পাটমন্ত্রী
‘ভারত বর্জনের ডাকে পাকিস্তান আমলের রাজনীতি চালুর চেষ্টা চলছে’
X
Fresh