• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনা : বিশ্বব্যাপী সুস্থ এক কোটি সাড়ে ৪ লাখের বেশি মানুষ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ জুলাই ২০২০, ১১:৩৫
More than 1.5 million healthy people worldwide
ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারি 'কোভিড-১৯' নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে। করোনাভাইরাসে সারা বিশ্বে আজ বুধবার (২৯ জুলাই) পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে এক কোটি ৬৮ লাখ ৯৩ হাজারের বেশি মানুষ। তাদের মধ্যে বর্তমানে ৫৭ লাখ ৭৩ হাজার ৬৫৬ জন চিকিৎসাধীন এবং ৬৬ হাজার ৪৮৮ জন (১ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে অনেক মানুষ। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে এক কোটি চার লাখ ৫৬ হাজার ৩৯৫ জন সুস্থ হয়ে উঠেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে ২১ লাখ ৮৫ হাজার ৮৯৪ জন, ব্রাজিলে ১৭ লাখ ২১ হাজার ৫৬০, ভারতে ৯ লাখ ৮৮ হাজার ৭৭০, রাশিয়ায় ছয় লাখ ১২ হাজার জন।
এছাড়া বাংলাদেশে থেকে এক লাখ ২৭ হাজার ৪১৪ জন সুস্থ হয়ে উঠেছেন, মোট আক্রান্ত ২ লাখ ২৯ হাজার ১৮৫ জন এবং মোট মৃত্যু ৩ হাজার।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং ছয় লাখ ৬৩ হাজার ৪৭৬ জন রোগী মারা গেছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh