• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

চীনে একদিনে ৩৪ জন করোনা রোগী শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জুলাই ২০২০, ১৭:৪৬
China reports 34 new COVID-19 cases in single day
জিও টিভি থেকে নেয়া

চীনের মূল ভূখণ্ডে একদিনে ৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। শনিবার দেশটির স্বাস্থ্য কমিশন জানায়, গত ২৪ ঘণ্টায় এই রোগীদের শনাক্ত করা হয়। এই সংখ্যাটা আগের দিনের চেয়ে ২১ জন বেশি। খবর ফার্স্ট পোস্টের।

নতুন করে আক্রান্তদের মধ্যে ২০ জনই জিনজিয়াং প্রদেশের বাসিন্দা। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এক বিবৃতিতে এ কথা জানিয়েছে। অপর ৯ জন উত্তরপূর্বাঞ্চলীয় লিয়ানিং প্রদেশের বাসিন্দা। এছাড়া বাকি পাঁচজন বিদেশ থেকে এসেছেন বলে জানিয়েছে চীনের কর্তৃপক্ষ।

এদিকে শনিবার ৭৪ জন উপসর্গহীন রোগী শনাক্ত করার কথা জানিয়েছে চীন, যা একদিন আগের চেয়ে ৪৩ জন বেশি। চীনের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার পর্যন্ত দেশটিতে ৮৩ হাজার ৭৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। তবে মৃতের সংখ্যা ৪ হাজার ৬৩৪ জনই রয়েছে।

গত বছরের শেষ সপ্তাহে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনায় প্রতিদিনই বিশ্বের ‍বহু মানুষ আক্রান্ত হচ্ছে। এরই মধ্যে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে মারাত্মক আকার ধারণ করেছে করোনাভাইরাস। দক্ষিণ এশিয়ার মধ্যে ভারতেও ক্রমাগত খারাপ পরিস্থিতির দিকে যাচ্ছে এই মহামারি।

উল্লেখ্য, ওয়ার্ল্ডওমিটার জানিয়েছে- বিশ্বজুড়ে ১ কোটি ৫৯ লাখ ৭১ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ৬ লাখ ৪৩ হাজারের বেশি মানুষের। আর সুস্থ হয়েছে ৯৭ লাখ ৬৪ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বে যুক্তরাষ্ট্র গর্বিত : ব্লিঙ্কেন
X
Fresh