• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আরও অবনতি করোনা পরিস্থিতি, বিশ্বে একদিনে রেকর্ড আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জুলাই ২০২০, ১২:৫১
Record 2 lakh 89 infected in one day in coronavirus in worldwide
সংগৃহীত

বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতির আরও অবনতি হয়েছে। একদিনে ২ লাখ ৮৯ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে বিশ্বজুড়ে। ওয়ার্ল্ডওমিটার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৯ হাজার ২৮ জন করোনায় আক্রান্ত হয়েছে, যা একদিনে সর্বোচ্চ। এর আগে একদিনে আর কখনও একদিনে এত বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়নি।

করোনাভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ‍যুক্তরাষ্ট্রে। দেশটিতে এসময় আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৯ জন। একই সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১ হাজার ১৪১ জনের। সবমিলিয়ে ‍যুক্তরাষ্ট্রে ৪২ লাখ ৪৮ হাজার ৩২৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৪৮ হাজার ৪৯০ জনের।

গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ব্রাজিলে। দক্ষিণ আমেরিকার দেশটিতে হু হু করে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। সেখানে একদিনে আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ২৪৯ জন। এসময় মৃত্যু হয়েছে ১ হাজার ১৭৮ জন। সবমিলিয়ে ব্রাজিলে আক্রান্ত হয়েছে ২৩ লাখ ৪৮ হাজার ২০০ জন। আর মৃত্যু হয়েছে ৮৫ হাজার ৩৮৫ জন।

একদিনে তৃতীয় সর্বোচ্চ সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছে ভারতে। দক্ষিণ এশিয়ার দেশটিতে গত টানা কয়েকদিন ধরেই বাড়ছে আক্রান্তের সংখ্যা। ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩১ হাজার ৪০৬ জন। এসময় মৃত্যু হয়েছে ৭৬১ জনের। সবমিলিয়ে ভারতে এ পর্যন্ত ১৩ লাখ ৩৭ হাজার ২২ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৪৮ হাজার ৮৯২ জনের।

বিশ্বে আক্রান্তের দিক দিয়ে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। ইউরোপের এই দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮১১ জন। এসময় মারা গেছে ১৫৪ জন। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ৮ লাখ ৮৪৯ জন। এছাড়া মৃত্যু হয়েছে ১৩ হাজার ৪৬ জনের।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh