• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

করোনা তৈরির ষড়যন্ত্র তত্ত্ব নাকচ করলেন বিল গেটস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২০, ২০:২৭
Microsoft founder Bill Gates rubbishes theory he created coronavirus
জিও টিভি থেকে নেয়া

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস করোনাভাইরাস উদ্ভাবন করেছেন- সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এমন ষড়যন্ত্র তত্ত্ব নাকচ করে দিয়েছেন তিনি। প্রাণঘাতী এই ভাইরাসে বিশ্বজুড়ে ৬ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ মারা গেছে। খবর জিও টিভির।

সিএনএন টাউন হল সাক্ষাৎকারে গেটস বলেন, মহামারি এবং সোশ্যাল মিডিয়া খুব বাজে একটা কম্বিনেশন এবং মানুষজন খুব সহজ ব্যাখ্যা খুঁজছে। এই ষড়যন্ত্র তত্ত্বকে সোশ্যাল মিডিয়া এবং ম্যাসেজিং অ্যাপের মাধ্যমে বহু ভাষায় হাজার হাজার বার শেয়ার করা হয়েছে।

ইউটিউবে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, সেখানে গেটসের বিরুদ্ধে অভিযোগ করে বলা হচ্ছে যে- তিনি টিকা এবং ইলেকট্রনিক মাইক্রোচিপসের মাধ্যমে ‘জনসংখ্যার ১৫ শতাংশ অপসারণ’ করতে চান।

গেটস বলেন, জীবন বাঁচাতে টিকা কেনার জন্য যেকোনো গ্রুপের চেয়ে বেশি অর্থ দিয়েছে আমাদের ফাউন্ডেশন। করোনাভাইরাস মোকাবিলায় ২৫০ মিলিয়ন ডলার দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন গেটস। গত ২০ বছর ধরে উন্নয়নশীল দেশে স্বাস্থ্যসেবা উন্নয়নে শত শত কোটি ডলার ব্যয় করেছে তার ফাউন্ডেশন।

গেটস বলেন, কিন্তু তারা এটা বদলে দিচ্ছে। তারা বলছে, আমরা অর্থ উপার্জন করছি এবং টিকা বা কোনও কিছু উদ্ভাবন করে মানুষজনকে মারার চেষ্টা করছি। তবে আর যাইহোক টিকা তৈরিতে আমরা সহযোগিতা করছি- এটা সত্য।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh