logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ জন, সুস্থ ৪৭০ জন, ৫০টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১২৫১০টি: স্বাস্থ্য অধিদপ্তর

মিথিলারা চুমু খাইলে আপনার কী?

এ এইচ মুরাদ, সাংবাদিক
|  ০৫ নভেম্বর ২০১৯, ১২:২৫ | আপডেট : ০৫ নভেম্বর ২০১৯, ১৩:১১
ইস্যু, ভাইরাল, ছবি, মিথিলা,
ছবি- লেখক
সোশ্যাল মিডিয়ার ইস্যু লইয়া মানুষের ঘুম হারাম হইয়া গিয়াছে। তাহারা সর্বদা ইস্যু খুঁজিতে হয়রান। ওই কবিতার মতো আর কী। ‘একটা যদি পাই অমনি ধরে গাপুস গুপুস খাই।’  ইস্যু আসে ইস্যু যায়। প্রতিবাদ ওঠে। কাহারো যেন প্রতিবাদ করিবার তর সহে না।

সেই ভাইরাল গানটির কথা মনে পড়িয়া গেল। 'অপরাধী' গান। এক একজন হুজুর বলিতেছিলেন- পোলা কয় মাইয়া অপরাধী, মাইয়া কয় পোলা অপরাধী তাইলে পুলিশ করে কী? প্রসঙ্গতই আমারও জানিবার ইচ্ছা করিতেছে সবাই অপরাধী ধরিবার লাগিয়া যে হৈচৈ ফেলিয়া দিয়াছে তাহাতে কোনও সমাধান আসিবার সম্ভাবনা দেখিতে পাইবার লক্ষণ দেখিতেছি না। কারণ দিনে দিনে আমরাও সকলেই অপরাধীর খাতায় নাম লিখাইয়া ফেলিয়াছি। যদি তাহাই না হইবে এত অপরাধ বাড়িয়া যাইতেছে কেমন করিয়া। খুন, ধর্ষণ যেভাবে বাড়িয়াছে ইহা কোনও সভ্য সমাজের রূপ হইতে পারে না। অভিনেত্রী মিথিলাকে নিয়া ইদানীংকালে যেন কাহারো ঘুম হইতেছে না। তাহার সহিত যাহার ছবি দেখা যাইতেছে উহাকেই প্রেমিক হিসেবে আখ্যায়িত করা হইতেছে। সৌজন্যে ওই সোশ্যাল মিডিয়া।

একজন নারীর বিবাহ বিচ্ছেদ হইয়াছে বলিয়া কি তাহার কোনও বন্ধু থাকিতে পারিবে না। সামাজিক জীব হিসেবে ইহাই তো তাহার সহজাত ধর্ম। গায়ক জন কবির, কলকাতার পরিচালক সৃজিত অতঃপর নির্মাতা ইফতেখার আহমেদ ফাহমির সহিত মিথিলার ছবি ভাইরাল হইয়াছে। ফাহমি-মিথিলার যেন টিকিয়া থাকা দ্বায় হইয়া গিয়াছে। অথচ বছর খানেক আগেই জাতীয় ক্রাশ বলিয়া মিথিলাকে সম্বোধন করিত সকলে। তাহা হইলে কি ছবিগুলোই কাল হইয়া গেল। একটি ফেসবুক গ্রুপ থাকিয়া ওই দুটি ছবি পোস্ট করা হইয়াছে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: ফাহমি ও মিথিলার অন্তরঙ্গ ছবি ভাইরাল
---------------------------------------------------------------

কেহই কহিয়াতেছে না কাহারো ব্যক্তিগত ছবি কি করিয়া পোস্ট হইল কেইবা করিল। তাহাদের কি আইনের আওতায় আনা হইবে কিনা। ইহা লইয়া তো এখন কতশত আইন হইয়াছে। ফাহমি-মিথিলার যে ছবি লইয়া এত সমালোচনা চলিতেছে ভাবিয়া দেখুন তো এমন কোনও ছবিই কি আপনার কাহারো সহিত নাই। আপনার ছবিও একদা ভাইরাল হইবে না সেই নিশ্চয়তা  কে দেবে? আমাদিগের এখন সমাজ লইয়া ইস্যু লইয়া না ভাবিয়া স্বভাব লইয়া ভাবিবার সময় আসিয়াছে। স্বভাব বদলাইলে একদা সমাজ বদলাইয়া যাইবে, তাহা বলিবার অপেক্ষা রাখে না।

এম/জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৫১৪০ ১১৫৯০ ৭৪৬
বিশ্ব ৬৪৮৫৫৭১ ৩০১০৬৯৬ ৩৮২৪১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • মুক্তমত এর সর্বশেষ
  • মুক্তমত এর পাঠক প্রিয়