• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জোড়াতালি দিয়ে চলছে বিআরটিসির ঈদ স্পেশাল (ভিডিও)

মিথুন চৌধুরী, আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ জুন ২০১৮, ১৪:০৮

আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের সহজ ও আরামদায়ক যাত্রা নিশ্চিতের ঘোষণা দিয়ে রাজধানী থেকে দেশের বিভিন্ন রুটে ছেড়ে যাচ্ছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের(বিআরটিসি)ঈদ স্পেশাল সার্ভিস।

কিন্তু সরেজমিনে দেখা গেছে, বেশির ভাগ গাড়ির অবস্থা খুবই নাজুক। তাই যাত্রীও পাচ্ছেন না বলে না জানান বাসের অনেক কর্মীরা। তাছাড়া দূর যাত্রায় দোতলা বাসে অনেকেই যেতে চাইছে না। এসি বাসগুলোর অনেক এসি ঠিক মতো কাজ করছে না।

বৃহস্পতিবার দুপুরে গাবতলী বিআরটিসি বাস ডিপোতে গিয়ে দেখা যায়, ঈদ স্পেশাল সার্ভিসকে ঘিরে বেশ কয়েকটি বাস ঘসা-মাজা করা হচ্ছে। দাগ মুছতে রঙ করা হচ্ছে কয়েকটি বাসের আর বেশির ভাগ বাসগুলো দ্বিতল। তা আবার খুবই নাজুক। কোনওটির সামনের গ্লাস ভাঙা, কোনওটির ছাল উঠে গেছে। অনেক বাসের দরজা-জানালা ভাঙা।

শুধু গাবতলী নয় রাস্তায় চলাচল করা বেশির ভাগ বিআরটিসি বাসের চিত্র একইরকম দেখা যায়। গত বুধবার থেকে ‘ঈদ স্পেশাল সার্ভিসের’ চালু হয়।

বিআরটিসির এক কর্মকর্তা জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সারা দেশে ৯০৪টি বাস চলবে। এর মধ্যে ৪৭৫টি বাস ঢাকা থেকে চলবে। ৩৭৫টি বাস ঢাকার বাইরে থেকে বিভিন্ন জেলায় উপজেলায় চলবে। ঢাকা মহানগরীর ৬টি বাস ডিপোসহ গাজীপুর ও নারায়ণগঞ্জের ৮টি ডিপো হতে মোট ৪৭৫টি বাস প্রতিদিন বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ছাড়বে। দেশের অন্যান্য অঞ্চলের ১১টি ডিপো থেকে আন্তঃজেলার মধ্যে ৩৭৫টি বাস চলাচল করবে। এছাড়া জরুরি প্রয়োজন মেটাতে সায়দাবাদ, মহাখালী, গাবতলীসহ ঢাকার সাতটি স্থানে ৫৪টি বাস স্ট্যান্ডবাই থাকবে। কোথাও কোনও বাস বিকল বা দুর্ঘটনায় পড়লে সেখানে ওই সব বাস দেওয়া হবে।

বিআরটিসি কর্তৃপক্ষ আরও জানায়, অন্যান্য বাস থেকে এই বাসের তুলনামূলক ভাড়া কম বলে স্বল্প আয়ের মানুষ বিআরটিসি বাসে সবচেয়ে বেশি চলাচল করেন। বিশেষ করে পোশাককর্মীরা এসব বাসে বেশি যান। অনেক সময় কর্মসূত্রে ঢাকায় থাকা একই এলাকার মানুষ বিআরটিসির পুরো একটি বাস ভাড়া করেন। তারা এই বাস দিয়ে ঢাকার বাইরে যান, তেমনি আসার সময়ও একই বাস ব্যবহার করেন। তাদের সুবিধার জন্য বিআরটিসি বাস কর্তৃপক্ষ বিশেষ এ ছাড় দিয়ে থাকে।

এমসি/সি

মন্তব্য করুন

daraz
  • এক্সক্লুসিভ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত
বিআরটিসির ৩৭ কর্মকর্তা-কর্মচারীর অ্যাকাউন্ট ফ্রিজ
ঈদ সার্ভিসে যুক্ত হবে ঢাকায় চলাচলকারী বিআরটিসির ৫৫০ বাস
পিকনিকের যাত্রী নিয়ে নিয়ন্ত্রণ হারালো দোতলা বাস, আহত ২২
X
Fresh