• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মার্কেটের কার পার্কিংয়ে মাছ চাষ (ভিডিও)

শাহাবুদ্দিন শিহাব

  ১৩ জুন ২০১৭, ১২:১৩

রাজধানীর প্রাণকেন্দ্র গুলিস্তান, পল্টন ও আশপাশ এলাকার বর্তমান উদয়ন মার্কেট নামেই পরিচিত এটি। যা রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ অর্থাৎ রাজউকের প্ল্যান অনুযায়ী একটি বহুতল কার পার্কিং হওয়ার কথা ছিল।

তবে বর্তমানে রাজধানীর এ মার্কেটটির একমাত্র বহুতল কার পার্কিং দখল করে বানানো হয়েছে সিটি করপোরেশনের ‘উদয়ন মার্কেট’। এর ফলে চালকরা ফুটপাত ও রাস্তায় গাড়ি রাখায় দিনভর প্রচণ্ড যানজট লেগেই থাকছে। মালিক সমিতি ও করপোরেশন বহুতল মার্কেটের বেজমেন্টে পার্কিং রেখে উপরে নির্মাণ করছে দোকান।

তবে পার্কিংয়ের জায়গায় গাড়ি রাখার বদলে করা হচ্ছে মাছ চাষ। যা বহুতল এই ভবনটির স্থায়িত্বও নষ্ট করে দিচ্ছে।

দিনের পর দিন মার্কেট সমিতির নেতাদের সঙ্গে এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করলেও কেউ সাড়া দেননি। আবার এ বিষয়ে জানতে কয়েকদিন রাজউকে গেলেও চেয়ারম্যান ব্যস্ততার কারণ দেখিয়ে কথা বলতে রাজি হননি।

আর বহুতল পার্কিং মার্কেট হয়ে গেছে বিষয়টি জানেন কিনা এ বিষয়ে আলাপ করতে গেলে দরজা বন্ধ করে বসে রইলেন সংশ্লিষ্ট বিষয়ে দায়িত্বশীল কর্মকর্তা।

তবে এ বিষয়ে উচ্চ আদালত পার্কিং রাখার পক্ষে যে রায় দিয়েছেন সেটি বাস্তবায়নে সকলের সহযোগিতা চাইলেন এ মামলার আইনজীবি ও পরিবেশ আইনবিদ সমিতির প্রধান নির্বাহী সৈয়দ রিজওয়ানা হাসান।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল জানান, পার্কিংসহ বিভিন্ন স্থানে মূল নকশার বাইরে দোকান নির্মাণ ও নানা অব্যবস্থাপনার কোনো তথ্যই জানা নেই তার। তবে এসব পার্কিং উচ্ছেদ করে খুব দ্রুতই শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে।

যানজটমুক্ত নগরী পেতে বৃহত্তম এই বহুতল কার পার্কিংটি দখলমুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ এখন এমনই প্রত্যাশা সবার।

আরকে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • এক্সক্লুসিভ এর পাঠক প্রিয়
X
Fresh